আজ দোলের জন্য কমানো হয়েছে কলকাতা মেট্রোর সংখ্যা, জানুন কতক্ষণ পাবেন পরিষেবা

দোলের জন্য শুক্রবার মেট্রো পরিষেবা কমানো হয়েছে। এদিন দুপুরে পরিষেবা শুরু হবে। শুক্রবার আপ-ডাউন মিলিয়ে মোট ৫৮টি মেট্রো চলবে। 

Web Desk - ANB | Published : Mar 18, 2022 3:36 AM IST / Updated: Mar 18 2022, 09:14 AM IST

দোলের (Dol Utsav 2022) জন্য শুক্রবার মেট্রো পরিষেবা (Kolkata Metro Service) কমানো হয়েছে। এদিন দুপুরে পরিষেবা শুরু হবে। শুক্রবার আপ-ডাউন মিলিয়ে মোট ৫৮টি মেট্রো চলবে। ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবাও দুপুর থেকে শুরু হবে। 

শুক্রবার  দোলের দিন প্রথম মেট্রো কটায় ছাড়বে ?

দোলের দিন প্রথম মেট্রো ছাড়বে, দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ দুপুর ২ টা ৩০ মিনিটে। দমদম-দক্ষিণশ্বের দুপুর ২টা ৩০ মিনিটে।কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর দুপুর ২টা ৩০ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ দুপুর ২টা ৩০ মিনিটে। শেষ মেট্রো পরিষেবা পাওয়া যাবে, দক্ষিণশ্বর থেকে কবি সুভাষ ৯টা ১৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ ৯টা ৩০ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর ৯টা ৩০ মিনিটে।

আরও পড়ুন, দোলের সকালে পেট্রোল-ডিজেলের কী দাম কলকাতায়, বেরোনোর আগে জ্বালানীর দর দেখুন একনজরে

শুক্রবার দোলের দিন ইস্ট-ওয়েস্ট মেট্রোয় পরিষেবা শুরু হবে কখন ?

ইস্ট-ওয়েস্ট মেট্রোয় পরিষেবা শুরু হবে দুপুর তিনটেয়। এদিন ফুলবাগান থেকে সল্টলেক সেক্টর ফাইভে দুপুর ৩ টা, সেক্টর ফাইভ থেকে ফুলবাগান দুপুর তিনটে। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় পরিষেবা পাওয়া যাবে,  ফুলবাগান থেকে সল্টলেক সেক্টর ফাইভে সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে এবং সেক্টর ফাইভ থেকে ফুলবাগান ৭টা ৩০ মিনিটে।

শনিবার প্রথম মেট্রো ও শেষ মেট্রো কটায় ?

দোলের পরের দিনও মেট্রোর সংখ্যা কম থাকবে। অর্থাৎ শনিবার হোলির দিন মোট ২০৮ মেট্রো আপ ও ডাউন মিলিয়ে চালানো হবে। শনিবার প্রথম মেট্রো দক্ষিণশ্বর থেকে কবি সুভাষ সকাল ৭টা, দমদম-দক্ষিণশ্বের সকাল ৭ টা, কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর সকাল ৭ টা,  দমদম থেকে কবি সুভাষ সকাল ৭টায় মেট্রো ছাড়বে। শনিবার শেষ মেট্রো পরিষেবা পাওয়া যাবে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রাত ৯ টা ১৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ ৯টা ৩০ মিনিটে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর ৯টা ৩০ মিনিটে। 

আরও পড়ুন, দোলের সকালে ঘন কুয়াশায় ঢাকল রাজ্যের জেলা, ঘূর্ণীঝড় নিয়ে কী বলছে হাওয়া অফিস

দোলে এসির ফুরেফুরে হাওয়ায় মেট্রো যাত্রা

প্রসঙ্গত, দোল খেলার পর অনেকেরই ঘুরতে যাওয়ার প্ল্যান থাকে। অনেকেই আবার একটু দেরি করে কাজে বেরোয়। সব মিলিয়ে দিন একটু অন্যরকম। তবে এবার দোলের দিন বেশ ভালই পারদ চড়ল। হুহু করে বেড়েছে তাপমাত্রা। তাই প্রতিবারের মতো এবার আর নন এসি করে কষ্টের যাত্রা দোলে নয়, বরং এসির ফুরেফুরে হাওয়ায় পা দোলাতে দোলাতে সবাই এদিন যাত্রা করবেন মেট্রোতে। কারণ পুজোর পর থেকেই এখন মেট্রোর সব রেক এসি। পুরোনো নন এসিকে বিদায় জানিয়েছে কলকাতা মেট্রো রেলওয়ে।

Share this article
click me!