'রাজ্যপাল সাংবিধানিক সীমা লঙ্ঘন করছেন', বিস্ফোরক বিমানও

 

  • 'তিনি একজন বিজেপি নেতার মতোই কাজ করছেন'
  • 'এটা একজন রাজ্যপালের ভূমিকা হতে পারে না'  
  • 'রাজ্যপাল সাংবিধানিক সীমা লঙ্ঘন করছেন'
  • মমতার সুরেই এবার ক্ষোভ উগরে দিলেন বিমানও 

Ritam Talukder | Published : Jun 16, 2021 2:58 PM IST / Updated: Jun 18 2021, 07:37 PM IST

'রাজ্যপাল তাঁর সাংবিধানিক সীমা লঙ্ঘন করে কাজ করছেন', বুধবার আলিমুদ্দিনে ক্ষোভ উগরে রাজ্যপাল জগদীপ ধনখড়কে নিশানা করলেন বামফ্রন্টের চেয়ারম্যান বিমান বসু। উল্লেখ্য, বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠকের পর হঠাৎই রাজ্যপালের দিল্লি সফরকে কেন্দ্র করে শুরু হয়েছে জল্পনা।  

আরও পড়ুন, 'বৈশাখী শোভন ব্যানার্জি', কলকাতার প্রাক্তন মেয়রের সঙ্গে নতুন অধ্যায় শুরু বৈশাখীর  

প্রসঙ্গত, সোমবারই রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করেছিলেন শুভেন্দু অধিকারী-সহ বিজেপির একাধিক বিধায়ক। রাজ্যের ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যপালের কাছে অভিযোগ জানান তাঁরা। আর তারপরই ফের দিল্লি সফরে যান রাজ্যপাল। মঙ্গলবার রাতেই দিল্লি উড়ে যান তিনি। তিনদিন সেখানেই থাকবেন। শোনা যাচ্ছে, সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে দেখা করবেন তিনি। এছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে তিনি দেখা করতে পারেন বলে সূত্রের খবর। মঙ্গলবার সকালে টুইট করে রাজ্যপাল জানান, ১৫ জুন অর্থাৎ মঙ্গলবার সন্ধ্যার পর দিল্লি যাচ্ছেন তিনি। ১৮ জুন দুপুরের পর কলকাতায় ফিরবেন। তবে এর থেকে বেশি কিছু টুইটে জানানো হয়নি। এদিকে শুভেন্দু অধিকারীর নেতৃত্বে বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠকের পর হঠাৎই রাজ্যপালের দিল্লি সফরকে কেন্দ্র করে শুরু হয়েছে জল্পনা।  

আরও পড়ুন, আজ হেমন্ত মুখোপাধ্যায়ের ১০১ তম জন্মদিন, আরও একবার হারমোনিয়ামে হারাবে বাঙালি 


 তাই এবার আর চুপ করে থাকলেন না বিমান বসুও। আলিমুদ্দিনে এদিন মমতার সুরেই ক্ষোভ উগরে তিনি বলেছেন,'রাজ্যপাল তাঁর সাংবিধানিক সীমা লঙ্ঘন করে কাজ করছেন। তিনি উত্তরবঙ্গে গেলেন, আরও একাধিক জায়গায় গেলেন, সব জায়গাতেই বিজেপি নেতাদের সঙ্গে নিয়েই ঘুরছেন। তিনি একজন বিজেপি নেতার মতোই কাজ করছেন। এটা একজন রাজ্যপালের ভূমিকা হতে পারে না।'  

Share this article
click me!