রিকশা টানলেন মদন মিত্র, রিকশাচালকের পা দিলেন গঙ্গাজলে ধুয়ে - ব্যাপারটা কী, দেখুন

রিকশা টানলেন মদন মিত্র

রিকশাচালকের পা দিলেন গঙ্গাজলে ধুয়ে

সেইসঙ্গে এলাকায় দিলেন ১ টাকার বিনিময়ে ৫ কেজি করে সবজজি

হঠাৎ কী ঘটল, কেন এমন করলেন প্রাক্তন পরিবহনমন্ত্রী

amartya lahiri | Published : Jun 26, 2021 11:55 AM IST

শনিবার ভবানীপুরে রিকশা টানতে দেখা গেল প্রাক্তন পরিবহন মন্ত্রী তথা কামারহাটির বিধায়ক মদন মিত্রকে। রিকশাচালকের পরণে মদনেরই দেওয়া নতুন পাঞ্জাবি। তাকে আবার নিচ থেকে মদন মিত্রের এক অনুগামী হাওয়া করছেন। রিকশাওয়ালাকেই রিকশায় বসিয়ে নিয়ে এসে, তারপর আবার তৃণমূল বিধায়ক তাঁর পা-ও ধুইয়ে দিলেন গঙ্গাজল দিয়ে। তারপর খাওয়ালেন জল-মিস্টি। ব্যাপারটা কি?

বিষয়টা হল কলকাতাতেও পেট্রোপণ্যের মূল্য সেঞ্চুরি করতে চলল। শনিবার ফের ভারত জ্বালানির দাম বেড়েছে ৩৪-৩৫ পয়সা করে। এই নিয়ে এচলতি মাসেই ১৪ বার দাম বাড়ল পেট্রোল-ডিজেলের। আর এই মূল্যবৃদ্ধির বিরুদ্ধেই অভিনব প্রতিবাদ হিসাবে এদিন এমন কাণ্ড করলেন তৃণমূল বিধায়ক মদন মিত্র। বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, 'একদিকে একটা পার্টি রামের নামে তলোয়ার চালিয়ে যাচ্ছে। অন্যদিকে, তৃণমূল রিকশা চালককে রিকশায় বসিয়ে টেনে নিয়ে যাচ্ছে।' তবে জ্বালানির দাম বাড়া মানে তো শুধু তেলের দাম বাড়াই নয়, তার সঙ্গে জড়িয়ে থাকে নিত্য ব্যবহার্য পণ্যের মূল্যবৃদ্ধিও। এদিন মদন মিত্রর পক্ষ থেকে ভবানীপুরের অভাবী মানুষদের এক টাকার বিনিময়ে পাঁচ কেজি করে সবজিও দেওয়া হয়।

এর আগেই মুম্বই, ভোপাল, জয়পুর এবং বেঙ্গালুরুতে জ্বালানি তেলের দাম ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল। শনিবারের দাম বাড়ার ফলে পাটনা, তিরুঅনন্তপুরমের মতো শহরও সেই তালিকায় যুক্ত হয়েছে। সব মিলিয়ে মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, অন্ধ্রপ্রদেশ, কেরল, ওড়িশা, লাদাখ, বিহার, কর্ণাটক, তেলেঙ্গানা, রাজস্থান এবং জম্মু ও কাশ্মীর - এই ১১টি রাজ্যে জ্বালানি তেলের দাম সেঞ্চুরি করেছে। কলকাতায় এখনও তা না হলেও, খুব পিছিয়ে নেই। এদিন কলকাতায় ৩৪ পয়সা বেড়ে লিটার প্রতি পেট্রোলের দাম হয়েছে ৯৭ টাকা ৯৭ পয়সা। আর ডিজেলের দাম বেড়েছে লিটারে ৩৫ পয়সা। ফলে ডিজেলের নতুন দাম বিটার প্রতি ৯১ টাকা ৫০ পয়সা।

 

 

Share this article
click me!