সব রবিবারেই কি থাকতে হবে ঘরবন্দি, অগস্টের কোন কোন দিন রাজ্য়ে পূর্ণ লকডাউন

  • রাজ্য়ে করোনার প্রকোপ রুখতে পূর্ণ লকডাউনের পথে রাজ্য়
  • অগস্টে সপ্তাহে দুদিন করে পূর্ণ লকডাউন ঘোষণা মুখ্য়মন্ত্রীর 
  • চলতি সপ্তাহে বুধবার সম্পূর্ণ লকডাউন রাজ্যে 
  • এক নজরে দেখে নেব কবে কবে পূর্ণ লকডাউন থাকছে রাজ্য়ে

Asianet News Bangla | Published : Jul 28, 2020 12:50 PM IST

রাজ্য়ে করোনার প্রকোপ রুখতে পূর্ণ লকডাউনের পথে হেঁটেছে রাজ্য় সরকার। অগস্টে সপ্তাহে দুদিন করে পূর্ণ লকডাউনের কথা ঘোষণা করেছেন মুখ্য়মন্ত্রী।  চলতি সপ্তাহে বুধবার সম্পূর্ণ লকডাউন রাজ্যে। এরপরই আগামী সপ্তাহে রবি ও সোমবার লকডাউন হবে বলে জানিয়েছেন তিনি। মঙ্গলবার নবান্ন থেকে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই ঘোষণা করেন তিনি। 

ঘোষণা অনুযায়ী, প্রতি রবিবার সম্পূর্ণ লকডাউন থাকবে রাজ্যে। ৩১ অগস্ট পর্যন্ত জারি থাকবে এই নিয়ম। অগস্ট মাসের যে যে তারিখে পূর্ণ লকডাউন হবে বাংলায় তার তারিখ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। সেগুলি হল, ২ ও ৫ অগস্ট, ৮ ও ৯ অগস্ট, ১৬ ও ১৭ অগস্ট, ২২ ও ২৩ অগস্ট এবং ২৯ ও ৩০ অগস্ট। অর্থাৎ সংক্রমণ থেকে বাঁচতে রাজ্য়ে চারটি রবিবারই ঘরবন্দি হয়ে থাকবে রাজ্য়বাসীকে।

মূলত শনি ও রবিবারই রাজ্যে পূর্ণ লকডাউন হবে। তবে কিছু ব্যতিক্রমও রয়েছে। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, অগস্টের দুটি শনিবার এই লকডাউন কার্যকর করা যাবে না। কারণ ১ অগস্ট ইদের জন্য এবং ১৫ অগস্ট শনিবার স্বাধীনতা দিবস। তার বিকল্প দিন ইতিমধ্য়েই ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।  ১ অগস্টের বদলে ৫ অগস্ট, বুধবার পূর্ণ লকডাউন হবে পশ্চিমবঙ্গে। পাশাপাশি ১৫ অগস্টের বদলে ১৭ অগস্ট, সোমবার লকডাউন হবে রাজ্য়ে।

এদিন স্বাধীনতা দিবস পালন উপলক্ষে মুখ্যমন্ত্রী বলেন, অন্য বার আমি রেড রোডের প্যারেডে যোগ দিই। সেখানে কয়েক লক্ষ মানুষ উপস্থিত হন। কিন্তু এবার খুব ছোট করে অনুষ্ঠান হবে। স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলন কর্মসূচি হতেই পারে। তবে খুব ছোট আকারে এই কর্মসূচি করতে হবে। 
 

Share this article
click me!