'সৌরভের সঙ্গে অন্যায় হয়েছে, তাঁকে আইসিসিতে পাঠান হোক', দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে অমিত শাহকে নিশানা মমতার

সৌরভ গঙ্গোপাধ্যায়কে আইসিসিতে পাঠানোর জন্য মোদীর কাছে দরবার করলেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। পাশাপাশি সিসিআইতে অমিত শাহের পুত্র জয় শাহ থেকে যাওয়ার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর পরোক্ষে সমালোচনা করেন। সৌরভের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমমন্ত্রী। 

Web Desk - ANB | Published : Oct 17, 2022 9:33 AM IST

বিবিসিসিআই নয়, সৌরভ গঙ্গোপাধ্যায়কে সরাসরি আইসিসিতে পাঠানোর দাবি তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি তিনি অমিত শাহের বিরুদ্ধেও রীতিমত তোপ দাগেন। অমিত শাহের ছেলে জয় শাহ বিসিসিআই থেকে গেলেও সৌরভকে সরিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। পাশাপাশি তিনি বলেন জয় শাহ অমিত শাহের ছেলে সেই জন্যই তাঁর পদ অক্ষুন্ন রয়েছে। এদিন উত্তরবঙ্গ যাওয়ার সময়ই দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় সৌরভ গঙ্গোপাধ্যায় ইস্যুতে সরব হন। পাশাপাশি ক্রিকেট বা খেলার মধ্যে রাজনীতি না টানার আর্জি জানিয়েছেন মোদী ও অমিত শাহের কাছে। 

মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ যাওয়া সময় বলেন, 'অমিত শাহের পুত্র জয় শাহ বিসিসিআই-তে থেকে গেলেও আমাদের সৌরভকে সরিয়ে দেওয়া হয়েছে। অমিত শাহজির ছেলে জয় শাহ সেই কারণেই তিনি বিসিসিআইএ থাকলেন । আমি এসবের মধ্যে ঢুকব না। কথায় কথায় গালি দেওয়াটা বিজেপির কাজ আমার কাজ নয়।' এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, 'সৌরভ দেশের গৌরব, ক্রিকেট বিশ্বের গৌরব। সৌরভ বাঙালি জাতির প্রতিনিধি । প্রতিটি বাঙালির নয়নে মণি। সকলে তাঁকে খুব ভালবাসে। সৌরভ দক্ষ ক্রিকেটারের পাশাপাশি  ক্রিকেটের প্রশাসকক হিসেবেও খুব ভাল ।' সৌরভ গঙ্গোপাধ্যায়ের ঢালাও প্রশংসা করে মমতা বন্দ্যোপাধ্য়ায় সৌরভকে আইসিসিতে প্রতিদ্বন্দ্বিতা করার জায়গা করে দেওয়ার দাবি জানান। পাশাপাশি তিনি বলেন সৌরভকে আইসিসিতে পাঠান মানে দেশের সম্মান বৃদ্ধি করা।  এই বিষয়ে তিনি নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ চেয়েছেন বলেও দমদম বিমানবন্দরে জানান। তিনি নিজেও অবশ্য এই বিষয়ে উদ্যোগী বলেন বলে জানিয়েছেন। 


এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সৌরভকে বাদ দেওয়া হল কোন উদ্দেশ্য়ে। এই বিষয়টি জানতে চান তিনি। পাশাপাশি তিনি বলেন আইসিসিতে যাওয়ার জন্য সৌরভই যোগ্য ব্যক্তি। কিন্তু তাঁর সঙ্গে অন্যায় করা হয়েছে। সৌরভ আইসিসিতে গেলে দেশের সম্মান বাড়বে। জগমোহন ডালমিয়া বিসিসিআই থেকে আইসিসিকে গিয়েছিল। সেই ভাবেই সৌরভকেও আইসিসিতে পাঠান উচিৎ। সৌরভের সঙ্গে যে অন্যায় হয়েছে তার একমাত্র ক্ষতিপুরণ তাঁকে আইসিসিতে পাঠান। এতে দেশের সম্মান বাড়বে বলেও জানান তিনি। 


রতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট পদ থেকে বিদায় নেওয়ার পরেও ক্রিকেট প্রশাসক হিসেবে বিদায় নিচ্ছেন না বাংলার ক্রিকেটের মহারাজ সৌরভ গঙ্গোপাধ্য়ায়। এবার তিনি আবার ফিরে আসতে পারেন সিএবির প্রেসিডেন্ট পদে। শনিবার একটি অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায় নিজেই জানান তিনি সিএবি-র প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আগামী ২২ অক্টোবর প্রেসিডেন্ট পদে মনোনয়ন দাখিল করার পরিকল্পনা রয়েছে তাঁর। সৌরভ এদিন বলেছেন, সিএবি-তে তিনি পাঁচ বছর ছিলেন। লোধা কমিটির রিপোর্ট অনুযায়ী আরও চার বছর থাকতে পারেন। বর্তমানে সিএবি-র প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া। 

'সারা জীবন কেউ প্রশাসক থাকতে পারে না', BCCI -এর লড়াই থেকে ছিকটে গিয়ে মন্তব্য 'দার্শনিক' সৌরভের

দাদা-র বিরুদ্ধে কেউ একটা কথাও বলেনি: সৌরভ গঙ্গোপাধ্যায়কে নিয়ে স্পষ্ট বক্তব্য বিসিসিআই-এর বিদায়ী কোষাধ্যক্ষের

CABতে ফিরতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়? আবার কি সমহিময়ায় কামব্যাক করতে পারবেন মহারাজ

Read more Articles on
Share this article
click me!