কে তালিকা করেছে দক্ষিণ ২৪ পরগনার, কনটেইনমেন্ট জোনের লিস্ট দেখে ধমক মুখ্যমন্ত্রীর

  • বদলে যতে পারে কনটেইনমেন্ট জোনের লিস্ট
  • মুখ্যমন্ত্রীর পছন্দ হয়নি,তাই ফের তৈরি হচ্ছে তালিকা
  •  তবে সব তালিকা নয়, বেছে বেছে দক্ষিণ ২৪ পরগণার
  • তালিকা বদলের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী
     

Asianet News Bangla | Published : Jul 8, 2020 2:29 PM IST

মাত্র ২৪ ঘণ্টার মধ্য়ে বদলে যতে পারে কনটেইনমেন্ট জোনের লিস্ট। মুখ্যমন্ত্রীর পছন্দ হয়নি,তাই ফের তৈরি হচ্ছে তালিকা। তবে সব তালিকা নয়, বেছে বেছে দক্ষিণ ২৪ পরগণার তালিকা বদলের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার বিকেল পাঁচটা থেকে সারা রাজ্যে কন্টেইনমেন্ট জোনগুলিতে কড়া লকডাউন জারি হবে। যা নিয়ে দক্ষিণ চব্বিশ পরগনা জেলা প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার মেডিক্যাল কলেজের চিকিৎসকদের সঙ্গে বৈঠকের পর নবান্ন সভাঘরে কন্টেইনমেন্ট জোনের তালিকা দেখেই চটে যান মমতা।

মুখ্যসচিব রাজীব সিনহাকে উদ্দেশ্য করে মুখ্যমন্ত্রী বলেন, কে তালিকা করেছে দক্ষিণ ২৪ পরগনার? এটা কি ভোটার লিস্ট ধরে করেছে নাকি? একটু বেড়ে খেলেছে। ঘরে বসে টুকে দিয়েছে। এই বলেই থেমে থাকেননি মুখ্যমন্ত্রী। কলকাতা ও উত্তর ২৪ পরগনার তালিকার প্রশংসা করতে বাকি রাখেননি তিনি। মুখ্যমন্ত্রী বলেন, কলকাতা, উত্তর ২৪ পরগনা তো খেটে লিস্ট করেছে। দক্ষিণ ২৪ পরগনায় তো দেখছি গোটা রাজপুর-সোনারপুর, বারুইপুর, ডায়মন্ড হারবারকে কন্টেনমেন্ট জোন করে দিয়েছে। এটা হবে না। এটা রিভিউ করতে হবে।
 
এ বিষয়ে রাজীব সিনহা মুখ্যমন্ত্রীকে কিছু বলার চেষ্টা করলে পাল্টা তাকে চুপ করা ন মুখ্যমন্ত্রী।  পরিষ্কার জানিয়ে দেন, কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা নিয়ে সমমস্য নেই। দক্ষিণ ২৪ পরগনায় আগে কেস স্টাডি হবে তারপর তালিকা। দরকার হলে কাল বিকেলের পর তালিকা দেবে। কিন্তু আগে ভাল করে দেখে তারপর।

দক্ষিণ ২৪ পরগণার যে কনটেনমেন্ট জোনের তালিকা তৈরি করা হয়েছে, সেখানে বারুইপুর, ডায়মন্ড হারবার, সোনারপুর, মহেশতলা, বজবজ সহ একাধিক জায়গার নাম রয়েছে। মূলত ওয়ার্ডের তালিকা দেওয়া হয়েছে ওই তালিকায়। দক্ষিণ ২৪ পরগনার কনটেনমেন্ট জোনের যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে, খাসিটিকা, নন্দভাঙা-নস্করপাড়া, মল্লিকপাড়া, দৌলাপুর শেখপাড়া, রামনগর মণ্ডলপাড়া, চক এনায়েতপুর, উদয়রামপুর, মীরপুরআমগাছিয়া, কল্যাণগড়, গভর্নমেন্ট কলোনি, ঘোষেরহাট, দক্ষিণ গৌরীপুর, আশুতি রথতলা, কয়াল পাড়া।

Share this article
click me!