Mamata Banerjee Campaign: দোরগড়ায় পুরভোট, গোয়া থেকে ফিরেই আজ প্রচারে মমতা

গোয়া সফর শেষ করে বুধবার শহরে পুরভোটের প্রচারে সভা মমতার। পুরভোটের ভোটের প্রচারে পরপর দুই দিন উত্তর ও দক্ষিণ কলকাতায় দলীয় প্রার্থীদের নিয়ে ঝড় তুলতে চলেছেন তৃণমূল সুপ্রিমো।  

Web Desk - ANB | Published : Dec 15, 2021 6:49 AM IST / Updated: Dec 15 2021, 02:13 PM IST

বুধবার শহরে পুরভোটের প্রচারে সভা মমতার। গোয়া সফর শেষ করে বুধবারই কলকাতায় ফিরছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। দোরগড়ায় কলকাতা পুরভোট। তাই এবার পুরভোটের (KMC Polls Campaign) প্রচার একাধিক সভা করবেন মমতা।  পুরভোটের ভোটের প্রচারে পরপর দুই দিন উত্তর ও দক্ষিণ কলকাতায় দলীয় প্রার্থীদের নিয়ে ঝড় তুলতে চলেছেন তৃণমূল সুপ্রিমো। তবে মমতার সঙ্গে প্রচারে থাকবেন গোয়া ফেরত অভিষেকও (Abhishek Banerjee)।

মমতা বন্দ্য়োপাধ্যায়ের প্রথম সভাটি আজ রয়েছে উত্তর কলকাতার ফুলবাগানে। সেখানে উত্তর কলকাতার ৬০ জন প্রার্থীকে উপস্থিত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। এরপর বৃহস্পতিবারই জোড়া সভা মমতার। প্রথমটি বেহালার চৌরাস্তায়। দ্বিতীয়টি বাঘাযতীনে। গড়িয়াহাট থেকে একদিকে বেহালা এবং অপরদিকে টালিগঞ্জ ও যাদবপুরের মতো বিস্তৃত এলাকার ৮৪ জন প্রার্থী জন্য এদিন প্রচারে নামছেন মমতা। প্রত্যেক প্রার্থীকে সঙ্গে নিয়ে থাকবে শীর্ষ নের্তৃত্ব। বৃহস্পতিবার থেকে পরপর দুদুটি মহামিছল অভিষেকের। প্রথমটি ১৬ ডিসেম্বর দুপুর দুটোয়।  বড়বাজারের রাজাকাটরা থেকে শিয়ালদহ হয়ে বউবাজারের ব্যাঙ্ক অফ ইন্ডিয়া পেরিয়ে শশীভূষণ দে স্ট্রিট পর্যন্ত। পরদিন দ্বিতীয় মহামিছিল ফের তৃণমূলের যুবরাজের। ঢাকুরিয়া এলাকার আশপাশ থেকে সেটি শুরু হওয়ার কথা। এদিকে ৯ ডিসেম্বর কলকাতা পুরভোট। এর প্রচারপর্ব ইতিমধ্যে ঝোড়ো ইনিংস শুরু করেছে তৃণমূল। প্রথমে পুরবাসীদের বাড়ি বাড়ি গিয়ে প্রচার থেকে শুরু করে তাঁদের সঙ্গে কথা বলে এলাকার ছোটখাট সমস্যা সমাধানের পর্ব চলছে। তারপর চমক রাখতে তারকাদের নিয়ে চলছে পাড়ায় পাডা়য় প্রচার। এবার মমতা বিশেষ গুরুত্ব দিয়েছেন মহিলাদের। মহিলা সংরক্ষণের বাইরে অতিরিক্ত প্রার্থী দেওয়া হয়েছে।

আরও পড়ুন, Mamata Banerjee: 'অভিনন্দন জানাই', গোয়ায় মিডিয়ার বিশিষ্ট এডিটরদের সঙ্গে সাক্ষাত হতেই টুইট মমতার

উল্লেখ্য, 'প্রার্থীতালিকায় জোর দেওয়া হয়েছে মহিলা ও সংখ্যালঘুদের উপর। গতবারের জয়ী ১২৬ জনের মধ্যে ৮৭ জনকে টিকিট দেওয়া হয়েছে। ৩৯ জনকে মনোনয়ন দেওয়া হয়নি। তৃণমূলের প্রার্থীতালিকায় ৪৫% মহিলা', জানিয়েছেন  পার্থ চট্টোপাধ্যায়। প্রসঙ্গত, এদিন গোয়া থেকে ফিরে মমতার সভা নিয়ে ইতিমধ্যেই জল্পনা তুঙ্গে। তিন দিনের গোয়া সফরে ঠাসা কর্মসূচি ছিল মমতার। রবিবার একগুচ্ছ কর্মসূচি নিয়ে তিনদিনের জন্য গোয়ায় পা রাখেন তিনি। সোমবার বিকেলে পানাজির কাছে সেখানকার সংবাদ মাধ্যমের সম্পাদকদের সঙ্গে দেখা করেন। পরে বৈঠক করেন রাজ্যস্তরের তৃণমূল নেতাদের সঙ্গে। বেনৌলিম গ্রামে একটি সভা করেন মমতা। মঙ্গলবার গোয়ায় আরও দুটি সভা করেন। দুপুরে ২টো নাগাদ আসানোরায় সভা করার পর সাড়ে তিনটে নাগাদ সভা করেন পানাজিতে। এছাড়া এই তিন দিনের মধ্যে  জনসভার পাশাপাশি তৃণমূল কর্মীদের সঙ্গে বৈঠক করেন তিনি। 

Read more Articles on
Share this article
click me!