ফের শিক্ষক নিয়োগ করবে রাজ্য় সরকার, শীঘ্রই টেটের বিজ্ঞপ্তি

  • ফের রাজ্য়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে
  •  শীঘ্রই শিক্ষক নিয়োগে টিচার্স এলিজিবিলিটি টেস্ট বা টেট
  • দীর্ঘদিন টেট আটকে থাকায় রাজ্য় সরকারের ওপর ক্ষোভ
  •  বিধানসভা নির্বাচনের আগে টেট পরীক্ষা হলে সুফল পাবে কে  

Asianet News Bangla | Published : Sep 3, 2020 3:24 PM IST / Updated: Sep 03 2020, 09:16 PM IST

 
অবশেষে ফের রাজ্য়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে। শীঘ্রই শিক্ষক নিয়োগে টিচার্স এলিজিবিলিটি টেস্ট বা টেট বিজ্ঞপ্তি জারি  করতে চলেছে রাজ্য় সরকার। এমনটাই নবান্ন সূত্রে খবর। রাজ্য রাজনৈতিক মহলের ধারণা, এমনিতেই দীর্ঘদিন টেট আটকে থাকায় রাজ্য় সরকারের ওপর বেজায় চটেছে ছাত্রছাত্রীরা। বিধানসভা নির্বাচনের আগে টেট পরীক্ষা ফের হলে তার সুফল মিলতে পারে ভোটবাক্সে। অন্তত তেমনটাই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। 

খুব সম্ভব পুজোর পরেই রাজ্যের বুকে হবে এই শিক্ষক নিয়োগের পরীক্ষা। কমপক্ষে ১৫ হাজাররেও বেসি শিক্ষক নিয়েগের বিজ্ঞপ্তি দিতে পারে রাজ্য়। রাজ্য়ে টেট-এর অতীত বলছে, ২০১৭ সালে টেট পরীক্ষার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে রাজ্য সরকার। যার জন্য় কয়েক লক্ষ আবেদন জমা পড়ে। পরবর্তীকালে টেট পরীক্ষা হলেও নিয়োগের স্বছতা নিয়ে প্রশ্ন তোলে পরীক্ষার্তীরা। নিয়োগ কমিশনের বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয় হাইকোর্টে। সেই মামলার রায় না বেরানোয় পরবর্তীকালে আর শিক্ষাক নিয়োগের পরক্ষী  হয়নি রাজ্য়ে। 

নবান্ন সূত্রে খবর, নতুন করে টেট পরীক্ষায় কেবল তারাই আবেদন করতে পারবেন, যারা ২০১৭ থেকে ২০২০ সালের মধ্যে আবেদন করেননি। যাঁরা ২০১৭ সালে আবেদন করেছিলেন, তাঁদের আর আবেদনের প্রয়োজন নেই বলেও জানা গিয়েছে। তবে করোনা আবহে কীভাবে টেট পরীক্ষা হবে তা নিয়ে চিন্তায় রয়েছে রাজ্য়। আশা করা হচ্ছে,দুর্গা পুজো শেষ হলেই জারি  হবে বিজ্ঞপ্তি। 
 

Share this article
click me!