New Year Party Cancelled: কলকাতায় ওমিক্রণ থাবা, আতঙ্কে নিউ ইয়ার পার্টি বাতিল একাধিক স্থানে

শহরে লাগামছাড়া কোভিড সংক্রমণে নিউইয়ারের পার্টি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কলকাতার একাধিক ক্লাব। কোভিড পরিস্থিতিতে সদস্য এবং পরিবারের নিরাপত্তার কথা মাথায় রেখে যাবতীয় প্রোগাম বাতিল করেছে রয়্যাল ক্যালকাটা গলফ ক্লাব, টালিগঞ্জ ক্লাব, দ্য ক্যালকাটা সুইমিং ক্লাব।  

Web Desk - ANB | Published : Dec 31, 2021 7:15 AM IST

শহরে লাগামছাড়া কোভিড সংক্রমণে নিউইয়ারের পার্টি (New Year Celebration Party  Cancel)বাতিলের সিদ্ধান্ত নিয়েছে কলকাতার একাধিক ক্লাব। কোভিড পরিস্থিতিতে সদস্য এবং পরিবারের নিরাপত্তার কথা মাথায় রেখে যাবতীয় প্রোগাম বাতিল করেছে রয়্যাল ক্যালকাটা গলফ ক্লাব, টালিগঞ্জ ক্লাব, দ্য ক্যালকাটা সুইমিং ক্লাব। পাশাপাশি এই সিদ্ধান্তে সমর্থন জানিয়েছে ক্যালকাটা ক্লাব, স্যাটার ডে ক্লাব, সিসি-এফসি সহ শহরের শীর্ষ স্থানীয় ক্লাব।

প্রসঙ্গত, রাজ্যে আচমকাই করোনাভাইরাসের সংক্রমণ বেড়েছে।  ফের আচমকাই বেলাগাম হয়ে পড়ে আক্রান্তের সংখ্যা কলকাতায়।  বৃহস্পতিবারের স্বাস্থ্য ভবনের বুলেটিন অনুয়ায়ী, রাজ্যে এক লাফে দৈনিক সংক্রমণ বেড়ে ২১২৮। যার মধ্য়ে ১০৯০ জন আক্রান্ত হয়েছে শুধু কলকাতাতেই। যেখানে, ডিসেম্বরের শুরুতেও কলকাতায় দৈনিক সংক্রমণ ছিল ১৫৩ জন এবং গোটা রাজ্যে সংক্রমণ ছিল ৬৫৭। সেখানে একমাসে একাকার অবস্থা। এরপরেই  বুধবার সন্ধ্যায় নিউইয়ারের পার্টি বাতিলের যাবতীয় সিদ্ধান্ত নিয়েছে কলকাতার রয়্যাল ক্যালকাটা গলফ ক্লাব, টালিগঞ্জ ক্লাব, দ্য ক্যালকাটা সুইমিং ক্লাব।রয়্যাল ক্যালকাটা গলফ ক্লাবের  সিইও দেবর্ষি সিংগাল বলেছেন, আমরা ক্রম বর্ধমান কোভিড পরিস্থিতির কারণে নিউইয়ারের প্রোগাম বাতিল করেছি। আমরা চাই না যে, আমাদের পরিবারের সদস্যরা এবং তাঁদের পরিবারের এমন কোনও জমায়েতে অংশ নিক, যেখানে তাঁদের নিরাপত্তা জনিত ঝুকি বাড়তে পারে। এটি একটি কঠিন সিদ্ধান্ত ছিল। তাও আমরা কোনও ঝুকি রাখতে চাইনি, অনুষ্ঠান বাতিলের ইস্যুতে জানালেন তিনি। 

অপরদিকে ইতিমধ্য়েই সকল সদস্যদের মেইল করেছে দ্য ক্যালকাটা সুইমিং ক্লাব। মেইল মারফত তাঁরা জানিয়েছে, কোভিড পরিস্থিতির কারণে ক্লাবের সামগ্রিক স্বার্থে সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে ৩১ ডিসেম্বরের অনুষ্ঠানটি বাতিল করা হয়েছে। এই ক্লাবের এন্টারটেইমেন্টের চেয়ারম্যান গৌরব চোখানি বলেছেন, স্বাস্থ্য সম্পদ। তাই এই কথা মাথায় রেখেই কোভিডের থেকে বিরত থাকতে নিউইয়ারের অনুষ্ঠান বাতিলের সিদ্ধান্ত নিয়েছে আমাদের ক্লাব। টালিগঞ্জ ক্লাবের সভাপতি জয়দীপ দত্তগুপ্ত বলেছেন, ওমিক্রণের পরিস্থিতিতে নিউইয়ারের পার্টি করা বুদ্ধিমানের কাজ নয়।

প্রসঙ্গত, ডিসেম্বর পড়তেই উৎসবের আমেজ মেতে ওঠে কলকাতা। এদিকে একই সময় এবার কোভিডের নিউ ভ্যারিয়েন্ট ওমিক্রণ সংক্রমণ বাড়ছে। তার উপর এবার ক্রিসমাসে শহরে লাগাম ছাড়া ভিড় হয়েছিল। দেশের মহারাষ্ট্র সহ একাধিক রাজ্যে নাইট কার্ফু সহ কোভিডে কড়া বিধি নিষেধ হলেও এরাজ্যে এখনও তা শিথিল রাখা হয়েছে। যার ফলে আচমকাই সংক্রমণ বেড়ে গিয়েছে বলে অনুমান বিশেষজ্ঞদের। 

 

Share this article
click me!