কথা রাখলেন মোদী, ১০০০ কোটি পাঠানো হল রাজ্য়কে

  • বাংলার জন্য় কথা রাখলেন প্রধানমন্ত্রী
  • বাংলায় এসে ১০০০ কোটি দেবেন বলেছিলেন
  •  কথামতো কাজ  করলেন নরেন্দ্র মোদী
  • টাকা রাজ্য়কে দেওয়া হয়েছে জানিয়ে দিল কেন্দ্র

Asianet News Bangla | Published : May 26, 2020 11:50 AM IST

কথামতো কাজ। বাংলার জন্য় কথা রাখলেন প্রধানমন্ত্রী। কদিন আগেই আমফান বিধ্বস্ত বাংলায় এসে ১০০০ কোটি অ্যাডভান্স দেওয়ার কথা বলেছিলেন নরেন্দ্র মোদী। এবার সেই টাকা রাজ্য়কে দেওয়া হয়েছে বলে জানিয়ে দিল কেন্দ্রীয় সরকার।

এক বিবৃতিতে কেন্দ্রের তরফে জানানো হয়েছে, পশ্চিমবঙ্গকে নির্ধারিত টাকা পাঠিয়েছে কেন্দ্র। ক্যাবিনেট সেক্রেটারি রাজীব গউবার নেতৃত্বে একটি বৈঠক করে ন্যাশনাল ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটি। এরপরই ১০০০ কোটি টাকা দেওয়া হয়েছে বলে জানানো হয় বিবৃতিতে। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর কথা মতো শীঘ্রই আমফানের ক্ষতি খতিয়ে দেখতে একটি কেন্দ্রীয় দল রাজ্যে আসবে।

পরবর্তীকালে আমফানে রাজ্য়ে কত ক্ষয়ক্ষতি হয়েছে তা দেখে কেন্দ্রের কাছে রিপোর্ট জমা দেবে তারা। সম্প্রতি রাজ্য়ে আমফান পরবর্তী ক্ষয়ক্ষতি দেখতে রাজ্য়ে আসেন প্রধানমন্ত্রী। একই উড়ানে রাজ্য়ের পরিস্থিতে দেখেন তারা। পরে সাংবাদিকদের মোদী জানান,এরকম একরটা পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের পাশে কাঁধে কাঁদ মিলিয়ে লড়বে কেন্দ্রীয় সরকার। সেকারণে অ্যাডভান্স ১০০০ কোটি টাকা সাহায্য় দেওয়া হচ্ছে রাজ্য়কে। পরবর্তীকালে কেন্দ্রীয় দল এসে পরিস্থিতির পর্যালোচনা করবেন। প্রয়োজনে আরও সাহায্য় দেওয়া হবে রাজ্য়কে। 

যদিও প্রধানমন্ত্রীর এই ঘোষণার পরই প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠান বিজেপির রাজ্য় সভাপতি দিলীপ ঘোষ। দলের তরফে প্রধানমন্ত্রীকে বলা হয়,ত্রাণের টাকা সরাসরি ক্ষতিগ্রস্তদের হাতে দিক কেন্দ্রীয় সরকার. কারণ অতীতে বহু দুর্যোগে ক্ষতিগ্রস্তদের হাতে টাকা পৌঁছয়নি। তাই নতুন করে যেন এই ভুল না করে কেন্দ্রীয় সরকার। যদিও আগেভাগেই এই টাকা রাজ্য়ের হাতে পাঠিয়ে দিয়েছে কেন্দ্রীয় সরকার।  কদিন আগেই এর প্রমাণ দিয়েছিলেন কেন্দ্রীয় বনব ও পরিবেশ প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়।  

Share this article
click me!