KMC Election 2021: কলকাতার পরবর্তী মেয়র কে, জানা যাবে ২৩ ডিসেম্বর, বললেন মমতা

পরবর্তী মেয়র কে হবেন তা নিয়েই এই মুহূর্তে শুরু হয়ে গিয়েছে আলোচনা। মেয়র পদপ্রার্থী হিসেবে উঠে আসছে একাধিক নাম। তবে চূড়ান্ত নাম জানার জন্য অপেক্ষা করতে হবে ২৩ ডিসেম্বর পর্যন্ত। 

Web Desk - ANB | Published : Dec 21, 2021 10:55 AM IST / Updated: Dec 21 2021, 05:41 PM IST

আজ কলকাতার (Kolkata) আকাশের রং সবুজ (Green)। এখনও পর্যন্ত কলকাতা পুরভোটের (KMC Election) সম্পূর্ণ ফল প্রকাশ না হলেও যা ট্রেন্ড তা থেকে স্পষ্ট হয়ে গিয়েছে যে ফের কলকাতা পুরনিগমের দখল যাচ্ছে ঘাসফুলের হাতেই (TMC)। এদিকে পরবর্তী মেয়র (Mayor) কে হবেন তা নিয়েই এই মুহূর্তে শুরু হয়ে গিয়েছে আলোচনা। মেয়র পদপ্রার্থী (Mayoral candidate) হিসেবে উঠে আসছে একাধিক নাম। তবে চূড়ান্ত নাম জানার জন্য অপেক্ষা করতে হবে ২৩ ডিসেম্বর (23 December) পর্যন্ত। কারণ ওই দিনই প্রার্থীর নাম ঘোষা করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

মঙ্গলবার কলকাতা পুরভোটের ফলাফল সম্পূর্ণ বের হওয়ার আগেই অসমের (Assam) উদ্দেশ্যে রওনা দেন মমতা। সেখানে নেমেই কামাখ্যা মন্দিরে (Kamakhya Temple) পুজো দিতে যান তিনি। আর গুয়াহাটির (Guwahati) বিমানে ওঠার আগেই কলকাতা বিমানবন্দরে দাঁড়িয়ে মমতা বলেন, “আগামী ২৩ ডিসেম্বর বৃহস্পতিবার বেলা ২টোয় মহারাষ্ট্র নিবাস হলে দলের পক্ষ থেকে যাঁরা জিতেছেন তাঁদের সবাইকে ডেকে ওখানে মেয়রদের নাম প্রস্তাব করা হবে। তারপর তো ওঁদের আনুষ্ঠানিকভাবে শপথ নিতে হয়, যা নিয়ম আছে সেই মতোই হবে। আগে দল করে, তারপর ওদের আনুষ্ঠানিক শপথ নিতে হয়। দলের যে নিয়ম আছে তা ২৩ তারিখ বেলা ২টোয় করে দিচ্ছি।”

আরও পড়ুন- তৃণমূলের ১৩৪-র ঝোড়ো ইনিংসে ধরাশায়ী বিরোধীরা, জয়ী ২ নির্দলও এবার ঘাসফুলে

কলকাতা পুরনিগমের ১৪৪ টির মধ্যে ১৩৬ টি ওয়ার্ডেই বিজয়ের পথে তৃণমূল কংগ্রেস (TMC)। আর সেখানে ৩টি আসনে জয়ী বিজেপি (BJP) এবং বাম ও কংগ্রেস (Congress) দুটি করে আসনে জিতেছে। তবে জেতার পর এখন কলকাতার পরবর্তী মেয়র কে হবেন তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। আর তার মধ্যেই পরবর্তী মেয়রের নাম কবে ঘোষণা করা হবে সেই দিন জানিয়ে দিলেন মমতা। 

তবে পরবর্তী মেয়র কে হবে তা নিয়ে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়ে গিয়েছে। সামনে আসছে একাধিক নাম। সেই তালিকায় নাম রয়েছে বিদায়ী মেয়র-প্রশাসক ফিরহাদ হাকিমের (Firhad Hakim)। অবশ্য পদ নিয়ে তাঁর কোনও মাথাব্যথা নেই বলেই জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, "আমি দলের অনুগত সৈনিক। তাই দল আমাকে যে দায়িত্বই দিক না কেন, তা সবটুকু দিয়ে পালন করব।" অন্যদিকে এই পদের জন্য মালা রায়ের নামও সামনে এসেছে। অবশ্য কাকে কলকাতার পরবর্তী মেয়র হিসেবে দেখা যাবে তা জানার জন্য অপেক্ষা করতে হবে একটা দিন। তারপরই সব পরিষ্কার হয়ে যাবে। আর কামাখ্যা মন্দিরে পুজো দিতে যাওয়ার কার্যত সেই ঘোষণাই করে গিয়েছেন মমতা।  

Share this article
click me!