ধীরে ধীরে কাটছে করোনা আতঙ্ক, খুলে গেল নিকো পার্ক-বেলুড় মঠ

১১২ দিন পর খুলল নিকোপার্ক। খুলে দেওয়া হয়েছে বেলুড় মঠও। 

Parna Sengupta | Published : Aug 18, 2021 9:05 AM IST

১১২ দিন পর খুলল নিকোপার্ক। কোভিড বিধি মেনে সর্বসাধারণের জন্য খোলা হল পার্ক। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়তেই বন্ধ হয়েছিল বিভিন্ন পার্ক। তবে বিধিনিষেধ শিথিল হতেই সেই পার্কগুলিকে খোলার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। তার জেরেই আজ থেকে ৫০ শতাংশ লোক নিয়ে খোলা হলো নিকো পার্ক। শারীরিক দূরত্ববিধি ও স্যানিটাইজেশন বিধি মেনেই রাইড চালানো হবে বলে জানিয়েছেন নিকো পার্ক কতৃপক্ষ।

অন্যদিকে, খুলে দেওয়া হয়েছে বেলুড় মঠ। চলতি বছরে ২২শে এপ্রিল করোনার দ্বিতীয় ঢেউ রাজ্যে আছে পড়ার কারণে গত বছরের মতোই ফের এই বছরও ভক্তদের জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল বেলুড় মঠের দরজা। তবে করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হওয়ায় বুধবার অর্থাৎ ১৮ই অগাষ্ট সাধারণ ভক্তদের জন্য খুলে দেওয়া হলো বেলুড় মঠ। 

করোনা বিধি মেনে মঠে প্রবেশ করতে পারবেন সাধারণ ভক্তরা। সকাল ৮টা থেকে ১১টা ও বিকেল ৪টে থেকে পৌনে ছটা পর্যন্ত বেলুড় মঠ খোলা থাকবে। মঠে ঢুকতে গেলে অবশ্যই মাস্ক থাকতে হবে। মঠের প্রবেশদ্বারে রাখা হয়েছে থার্মাল চেকিং ও স্যানিটাইজেশনের ব্যবস্থা। স্বাভাবিকভাবেই এতদিন বাদে বেলুড় মঠ খোলার জন্য যথেষ্ট উৎসাহিত ও আনন্দিত ভক্তরা। তবে সপ্তাহের মাঝে বেলুড় মঠ খোলায় সেভাবে ভিড় নজরে এলো না। 

Share this article
click me!