কলকাতায় এটিএম প্রতারণার চক্র ফাঁস দিল্লিতে,স্কিমার সহ ধৃত রোমানিয়ান নাগরিক

  • কলকাতায় এটিএম প্রতারণা চক্রের চাঁই ধরা পড়ল দিল্লি থেকে
  •  এদিন রাজধানীর গ্রেটার কৈলাস এলাকা থেকে ধরা হয় অভিযুক্তকে
  •  পুলিশ জানিয়েছে ধৃত একজন রোমানিয়ান নাগরিক
  • ধৃতের কাছ থেকে একাদিক পিন হোল ক্যামেরা চিপ পাওয়া গেছে
     

Asianet News Bangla | Published : Dec 9, 2019 2:11 PM IST / Updated: Dec 09 2019, 07:52 PM IST

কলকাতায় এটিএম প্রতারণা চক্রের চাঁই ধরা পড়ল দিল্লি থেকে। এদিন রাজধানীর গ্রেটার কৈলাস এলাকা থেকে ধরা হয় অভিযুক্তকে। পুলিশ জানিয়েছে ধৃত একজন রোমানিয়ান নাগরিক। যার নাম সিলভিউ ফ্লোরিন স্পিরিডন। জানা গেছে, অভিযুক্তের ঠিকানা রোমানিয়ার কনস্ট্য়ানটা শহরে। তার কাছ থেকে একাদিক পিন হোল ক্যামেরা চিপ , ব্যাটারি, বহু স্কিমারের যন্ত্র ছাড়াও ম্যাগনেটিক চিপ পাওয়া গেছে। 

গত এক সপ্তাহে এই জালিয়াতি চক্রের জেরে নাভিশ্বাস ওঠে সাধারণ মানুষের। একই দিনে কমপক্ষে ৪০ জনের টকা ব্যাঙ্ক থেকে উধাও হয়ে যায়। শুধু যাদবপুর ও সংলগ্ন এলাকা থেকেই এরকম ৩০টি এটিএম প্রতারণা চক্রের হদিশ মেলে। সব ক্ষেত্রেই দেখা যায়, গ্রাহক কার্ড পাঞ্চ না করা সত্ত্বেও দিল্লির এটিএম থেকে টাকা তুলে নিচ্ছে প্রতারণা চক্রের লোকজন। 

যার জেরে সমস্যার মুখে পড়তে হয় মহানগরবাসীকে। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায়,জালিয়াতি চক্র বেসরকারি ব্যাঙ্কের গ্রাহকদের নিশানা করেছে। সমস্যার সমাধানে ব্যাঙ্ক ও থানায় অভিযোগ দায়ের করে প্রতারিতরা। তড়িঘড়ি ঘটনার তদন্তে নামে পুলিশ। দেখা যায়, এই ঘটনার সঙ্গে এক রোমানিয়ান প্রতারণা চক্রের যোগ রয়েছে। এরপরই গ্রাহকদের এটিএম কার্ড ব্য়বহারে স্চেতন হতে পরামর্শ দেয় কলকাতা পুলিশ। বেশিরভাগ ক্ষেত্রেই বার বার এটিএম কার্ডের পিন বদলের পারমর্শ দিয়েছে লালবাজার।   

Share this article
click me!