অক্সিজেন মজুত নেই, বিদ্যাসাগর হাসপাতালে মর্মান্তিক মৃত্যু আরও এক করোনা রোগির

  • বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে করোনা রোগি মৃত্যু
  •  অক্সিজেনের অভাবে এক মহিলার মৃত্যুর সাক্ষী কলকাতা
  •  ঠাকুরপুকুর পঞ্চাননতলার বাসিন্দা ছিলেন মনোয়ারা বেগম
  • মঙ্গলবার মারা যান মনোয়ারা 

debojyoti AN | Published : May 11, 2021 9:39 AM IST

মজুত ছিল না অক্সিজেন। ফের কলকাতার বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে অক্সিজেনের অভাবে এক মহিলার মৃত্যুর সাক্ষী থাকল কলকাতা। ঠাকুরপুকুর পঞ্চাননতলার বাসিন্দা ছিলেন মনোয়ারা বেগম। তাঁকে রবিবার বিদ্যাসাগর স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার মারা যান মনোয়ারা বেগম। পরিবারের অভিযোগ বিদ্যাসাগর হাসপাতালে অক্সিজেন না থাকায় মৃত্যু হয়েছে তাঁর। কর্তৃপক্ষের অবহেলাতেই মৃত্যু হয়েছে মনোয়ারা বেগমের বলে অভিযোগ তাঁর পরিবারের। 

এদিকে, আবারও অক্সিজেনের অভাবে মৃত্যু হল এক রোগীর। এবার ঘটনাটি ঘটেছে বেহালা বিদ্যাসাগর হাসপাতালে। বেহালার বাসিন্দা যমুনাদেবী চরম শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হয়েছিলেন বিদ্যাসাগর হাসপাতালে। তাঁর পরিবারের সদস্যদের অভিযোগ শ্বাসকষ্ট থাকা সত্ত্বে কোনরকম ভাবে অক্সিজেন জোগাড় করা সম্ভব হয়নি, কারণ হাসপাতালে অক্সিজেন ছিলনা। একটি অক্সিজেন সিলিন্ডার ঘুরিয়ে-ফিরিয়ে সবাইকে দেওয়া হচ্ছিল। 

এমনকি যমুনাদেবীর পরিবারের সদস্যদের দাবি হাসপাতাল থেকে বলা হয় আপনারা নিজেরা অক্সিজেন জোগাড় করে নিয়ে আসুন। অনেক চেষ্টাতেও অক্সিজেন না মেলায় মঙ্গলবার সকালে মৃত্যু হয় তাঁর।

মঙ্গলবার, কিছুটা হলেও স্বস্তিতে ভারত। অল্প হলেও কমল ভারতে করোনার দ্বিতীয় তরঙ্গের দাপট। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের সংখ্যা কিছুটা কমে হয়েছে, ৩,২৯,৯৯২ টি। সোমবার টানা ৪ দিন পর দৈনিক নতুন সংক্রমণের সংখ্য়া ৪ লক্ষের নিচে নেমে এসেছিল। সব মিলিয়ে দেশের মোট করোনভাইরাস সংক্রমণের পরিমাণ দাঁড়িয়েছে ২,২৯,৯২,৫১৭-এ। আর গত ২৪ ঘন্টায় করোনাজনিত কারণে প্রাণহানির সংখ্যা, ৩৮৭৬। ফলে ভারতের মোট কোভিড-১৯'এ মৃত্যুর সংখ্যা হয়েছে, ২,৪৯,৯৯২।

এদিন সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক যে তথ্য দিয়েছে, তা বলছে, ভারতে বর্তমানে সক্রিয় কোভিড-১৯ মামলা অর্থাৎ চিকিৎসাধীন রোগী আছেন, ৩৭,১৫,২২১ জন, যা ভারতের মোট করোনা সংক্রমণের ঘটনার সংখ্যার ১৬.৫৩ শতাংশ। আর এখন পর্যন্ত ১৯,০২৭,৩০৪ জন রোগীকে কোভিড-১৯ রোগ জয় করেছেন। সরকারী তথ্য অনুসারে, জাতীয় স্তরে সুস্থতার হার এখন ৮২.৩৯ শতাংশ আর মৃত্যুর হার এখন ১.০৯ শতাংশ।

বর্তমানে করোনভাইরাস মহামারীর দ্বিতীয় তরঙ্গের বিরুদ্ধে লড়াই করছে ভারত। এখনও দেশের সবথেকে করোনা-ধ্বস্ত রাজ্য মহারাষ্ট্র। সব মিলিয়ে এই রাজ্যের মোট করোনা সংক্রমণেরর সংখ্যা এখন ৫১.৩৮ লক্ষ। 

Share this article
click me!