জেলের মধ্যেই ইডি আধিকাকারিকদের রেকর্ড করা বয়ান নষ্টের চেষ্টা! গুরুতর অভিযোগ প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে

বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতি মামলার  শুনানিতে ইডির তরফে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য আদালতে পেশ করা হয়েছে। সূত্রের খবর পার্থ চট্টোপাধ্যায়ের ফোন ঘেটেও মিলেছে চাঞ্চল্যকর বেশ কিছু তথ্য। 

Ishanee Dhar | Published : Aug 18, 2022 10:34 AM IST

ইডির রেকর্ড করা বয়ান নষ্ট করার চেষ্টা করেছেন পার্থ! প্রাক্তন মন্ত্রীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনল ইডির আইনজীবী। বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতি মামলার  শুনানিতে ইডির তরফে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য আদালতে পেশ করা হয়েছে। সূত্রের খবর পার্থ চট্টোপাধ্যায়ের ফোন ঘেটেও মিলেছে চাঞ্চল্যকর বেশ কিছু তথ্য। 


পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর তরফে দাবি করা হয়েছিল কার LIC কোথা থেকে পাওয়া যাচ্ছে তা তদন্ত সাপেক্ষ বিষয়। এবিষয় তারা কিছু বলতে পারছেন না। পাশিপাশি তিনি এও উল্লেখ করেন যে রক্তের সম্পর্ক ছাড়া LIC করা যায়না। কিন্তু আজ অর্থাৎ বৃহস্পতিবারের শুনানিতে ইডির আইনজীবী অফিসিয়ালি আদালতে দাঁড়িয়ে জানায় পার্থ চট্টোপাধ্যায়ের মোবাইল ফোন খতিইয়ে দেখে জানা যাচ্ছে, অর্পিতা মুখোপাধ্যায়ের  LIC পলিসির পেমেন্টের জন্য মেসেজ আসে পার্থ চট্টোপাধ্যায়ের ফোনে। অর্থাৎ এতটাই ঘনিষ্ট সম্পর্ক ছিল দুজনের যে অর্পিতার  LIC পলিসিতেও পার্থর মোবাইল নম্বর দেওয়া ছিল। 


পাশাপাশি এদিন আরও এক গুরুতর অভিযোগ আনা হয় প্রাক্তন মন্ত্রীর নামে। আইনজীবীর তরফে দাবি করা হয়েছে গত কাল প্রেসিডেন্সি জেলে ইডির আধিকারিকরা পার্থকে জিজ্ঞাসাবাদ করতে গেলে তিনি সহযোগিতা তো করেনইনি উপরোন্তু ইডির রেকর্ড করা বয়ানও নষ্ট করার চেষ্টা করেন। 

আরও পড়ুন'কেউ ছাড় পাবে না' হাত জোর করে বললেন পার্থ, কালো টাকা দিয়ে স্কুল, আদালতে দাবি ইডির


এদিন আদালতে ইডির আইনজীবী পার্থ চট্টোপাধ্যায়ের জামিনের তীব্র বিরোধিতা করেন। পার্থকে পশ্চিমবঙ্গের অন্যতম প্রভাবশালী ব্যক্তি হিসেবে উল্লেখ করে তিনি আদালতকে বোঝাতে চান, যিনি জেলের মধ্যেই ইডি আধকারিকদের থেকে বয়ান কেড়ে নিয়ে নষ্ট করার চেষ্টা করতে পারেন তাঁকে জামিন দিলে সে বাইরে এসে প্রমাণ লোপাট, সাক্ষীদের হুমকি দেওয়ার মতো কাজ কতে পারেন। 

আরও পড়ুন৭৬ তম স্বাধীনতা দিবসে কারারুদ্ধ পার্থ, জেলে বসেই স্মৃতি রোমন্থন করছেন প্রাক্তন মন্ত্রী 


প্রসঙ্গত ইডির গত ১৪ দিনের তদন্তে হদিশ মিলেছে পার্থ-অর্পিতার আর সম্পত্তির। সব মিলিয়ে এখন অব্দি ইডির তদন্তে নতুন করে হদিশ মিলেছে ৬০ টি ব্যাঙ্ক অ্যাকাউন্ট, ৩০টি সেল কোম্পানি, একটি ট্রাস্ট এবং তার আন্ডারে একটি স্কুলের। এছাড়া হদিশ মিলেছে আরও একটি ফার্ম হাউজের। 

আরও পড়ুনকোন পথে চাকরি পার্থর দেহরক্ষীর আত্মীয়, বন্ধুদের? সিবিআইকে খতিয়ে দেখার নির্দেশ হাইকোর্টের

Read more Articles on
Share this article
click me!