Asianet News BanglaAsianet News Bangla

কোন পথে চাকরি পার্থর দেহরক্ষীর আত্মীয়, বন্ধুদের? সিবিআইকে খতিয়ে দেখার নির্দেশ হাইকোর্টের

 বুধবার হাইকোর্টে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে উঠে আসে আরও একটি ইস্যু। প্রাক্তন মন্ত্রী ও তৃণমূলের অপসারিত মহাসচিব পার্থ চট্টপাধ্যায়ের দেহরক্ষী বিশ্বম্ভর মণ্ডলের বিরুদ্ধে ১০ জন আত্মীয় বন্ধুকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে।

CBI to investigate allegations of illegal employment of Partha Chatterjee s bodyguard
Author
Kolkata, First Published Aug 17, 2022, 10:32 PM IST

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দী প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। বেআইনিভাবে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগে জেলবন্দী বিশ্বম্ভর মণ্ডলও। এবার এই বিষয়টি  সিবিআইকে খতিয়ে দেখার নির্দেশ দিল হাইকোর্ট। কমপক্ষে ১০ জনকে বেআইনি পথে চাকরি পাইয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ বিশ্বম্ভর মণ্ডলের বিরুদ্ধে। 
বুধবার হাইকোর্টে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে উঠে আসে আরও একটি ইস্যু। প্রাক্তন মন্ত্রী ও তৃণমূলের অপসারিত মহাসচিব পার্থ চট্টপাধ্যায়ের দেহরক্ষী বিশ্বম্ভর মণ্ডলের বিরুদ্ধে ১০ জন আত্মীয় বন্ধুকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে। এরা প্রত্যেকেই পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর, ময়না ও নন্দকুমার থানা এলাকার বাসিন্দা এবং হুগলির বিভিন্ন স্কুলে শিক্ষকতা করেন। এই তালিকায় নাম রয়েছে বংশীলাল মণ্ডল, দেবগোপাল মণ্ডল, রিনা মণ্ডল, অরূপ ভৌমিক, অঞ্জনা মণ্ডল, গায়ত্রী মণ্ডল, পূর্ণ মণ্ডল, ভীষ্মদেব মণ্ডল, সোমনাথ পণ্ডিত এবং অমলেশ রায়-এই ১০ জনের। যদিও অমলেশ রায় দাবি করেছেন এই তালিকায় নাম থাকলেও তিনি নিজের যোগ্যতাবলেই চাকরি পেয়েছেন। 
বুধবার এই ১০ জনকে চাকরির সমস্ত নথি নিয়ে ২৪ ঘন্টার মধ্যে সিবিআই অফিসে যাওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সিবিআই খতিইয়ে দেখবে এই ১০ জনের চাকরি আদৌ আইনি পথে হয়েছে কিনা। 

আরও পড়ুন SSC SCAM: অর্পিতার পর পার্থকে জেরা, বুধবার সকাল ১১টায় প্রেসিডেন্সি জেলে যাচ্ছে ED - বলছে সূত্র 


এসএসসিকাণ্ডে গত ২২ জুলাই, শুক্রবার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের নাকতলার বাড়িতে হানা দেয় ইডি। ২৭ ঘন্টা ধরে লাগাতার জিজ্ঞাসাবাদের পর পরের দিন ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি। ১৩ দিন ইডি হেফাজতে থাকার পর গত ৫ অগাস্ট পার্থর ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয় আদালত।
এবার সেই মামলায় নাম উঠে এল আরও ১০ জনের। অভিযোগ পার্থর দেহরক্ষীর সূত্রে বেআইনি ভাবে চাকরি পেয়েছেন প্রাক্তন মন্ত্রীর ১০ আত্মীয় ও বন্ধু। এই অভিযোগের সত্যতা যাচাই-এর দায়িত্ব এখন সিবিআই-এর। ২৪ ঘন্টার মধ্যে এই ১০ জনকে চাকরির নথি সহ হাজির হতে হবে সিবিআই দফতরে। 

আরও পড়ুন৭৬ তম স্বাধীনতা দিবসে কারারুদ্ধ পার্থ, জেলে বসেই স্মৃতি রোমন্থন করছেন প্রাক্তন মন্ত্রী

Follow Us:
Download App:
  • android
  • ios