ভর সন্ধেবেলা রাজপথে চলল গুলি, এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী

ভর সন্ধ্যাবেলা কলকাতার রাস্তায় চলল গুলি। পার্কস্ট্রিটের জাদুঘরের সামনে এলোপাথারি গুলি চলার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে শহরে। কেন্দ্রীয় বাহিনীর শিবির লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ। 

Ishanee Dhar | Published : Aug 6, 2022 2:16 PM IST / Updated: Aug 06 2022, 09:09 PM IST

ভর সন্ধ্যাবেলা কলকাতার রাস্তায় চলল গুলি। পার্কস্ট্রিটের জাদুঘরের সামনে এলোপাথারি গুলি চলার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে শহরে। কেন্দ্রীয় বাহিনীর শিবির লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ। সিআইএসএফ -এর এক জওয়ান সহ কর্মীদের শিবির  লক্ষ্য করে গুলি চালায় বলে জানা যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।  

শনিবার সন্ধ্য্যা ৭ টা নাগাদ কলকাতার পার্কস্ট্রিট এলায় আচমকাই গুলি চলার ঘটনায় আতঙ্ক ছড়ায় শহর জুড়ে। এমএলএ হস্টেলের উলটো দিকে ভারতীয় জাদুঘরের সামনে সিআইএসএফ-এর ব্যারাক লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ কর্তব্যরত এক জওয়ানের বিরুদ্ধে। অভিযোগ সহকর্মীদের লক্ষ্য করে ওই জওয়ান গুলি চালায় বলে অভিযোগ।  

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, একে ৪৭ বন্দুক দিয়ে বেশ কিছু রাউন্ড গুলি চালানো হয়। ঘটনায় দুজন আহত হয় এবং পরে তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে এবং গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি আর এক জওয়ান। সূত্র মারফত খবর ঘটনার সময় ব্যারাকে প্রায় শতাধিক সেনা ছিল। ঘটনার পরেই পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে আধা সেনা বাহিনী মোতায়েন করা হয়। ঘটনাস্থলে পৌঁছল বিনীত গোয়েল সহ একাধিক উচ্চপদস্থ পুলিশ কর্তারা। উপস্থিত ছিলেন জয়েন্ট সিপি ক্রাইমও। জাদুঘরের ভেতরে বুলেট প্রুফ জ্যাকেট পরে কম্যান্ডো ঢোকানো হয়।  

অবশেষে দেড় ঘণ্টার টানটান উত্তেজনার পর আগ্নেয়াস্ত্র সহ আত্মসমর্পণকরলেন অভিযুক্ত সেনা জওয়ান। জাদুঘরে ঘুরতে আসা দর্শক থেকে জাদুঘরের কর্মীদের নিরাপত্তার কথা মাথায় রেখেই জাদুঘরে অভিযান চালায় কলকাতা পুলিশের বিশাল কমব্যাট বাহিনী। অভিযুক্ত বন্দুকবাজকে বাগে আনতে দেড় ঘন্টা ধরে অপারেশন চালায় কলকাতা পুলিশ।

শহরের বুকে দিনে দুপুরে এই ঘটনায় প্রশ্ন উঠছে শহরের নিরাপত্তা ব্যবস্থায়। 

অপরদিকে শহরে এই ঘটনায় রীতিমত উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। রোবিবারই দিল্লি সফর কাটছাট করে কলকাতায় ফিরছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

একে ৪৭ বন্দুক দিয়ে প্রায় ১৫ রাউন্ড গুলি চালানো হয় বলে  কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল জানিয়েছেন। 

Share this article
click me!