'আলিয়াকাণ্ডের আগে কোনও চিঠি দিয়েছিলেন মুখ্যমন্ত্রীকে', শঙ্কুদেবের প্রশ্নে অস্বস্তিতে উপাচার্য

আলিয়াকাণ্ডে সামনে এল চাঞ্চল্যকর তথ্য। এবার গিয়াসউদ্দীনের থেকে লাইমলাইট সরিয়ে উপাচার্যের উপর আনলেন বিজেপি নেতা শঙ্কুদেব পাণ্ডা। 

Web Desk - ANB | Published : Apr 5, 2022 4:37 AM IST / Updated: Apr 05 2022, 10:40 AM IST

আলিয়াকাণ্ডে সামনে এল চাঞ্চল্যকর তথ্য। এবার গিয়াসউদ্দীনের থেকে লাইমলাইট সরিয়ে উপাচার্যের উপর আনলেন বিজেপি নেতা শঙ্কুদেব পাণ্ডা। 'এবারে সত্যিই ভয় পেয়ে গিয়েছিলাম। এভাবে কোনও দিন হেনস্থা হতে হয়নি' আলিয়াকাণ্ড নিয়ে এবার মুখ খুলেছেন খোদ উপাচার্যও। জানা গিয়েছে, আলিয়াকাণ্ডের আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়কে চিঠি লিখেছিলেন উপাচার্য। তবে কী বিষয়ে কেন চিঠি লিখেছিলেন, তা নিয়ে কিছু বলতে চাননি তিনি। তবে কমিটি কেন গঠন করা হয়েছিল তার উপরে, আচমকাই চাঞ্চল্যকর তথ্য সামনে নিয়ে আসেন বিজেপি নেতা শঙ্কুদেব পাণ্ডা। 

সত্যিই ভয় পেয়ে গিয়েছিলাম-উপাচার্য, জেনেও আগে কেন পদক্ষেপ নেয়নি পুলিশ ? 

আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জানিয়েছেন, 'ঘটনার দিন বেরোনোর সময় খবর পাই যে, ঘেরাও করা হতে পারে। আগে থেকে কিছু জানতাম না। বেরোতে গিয়ে দেখি গেট আটকে রাখা হয়েছে। এরপর নিরাপত্তারক্ষীদের বলি আমার সঙ্গে থাকতে। একজন অধ্যাপিকাকেও থাকতে বলি। উনি যাওয়ার পর  আতঙ্কগ্রস্থ হয়ে একটি ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেন। কিন্তু তাতেই শেষ রক্ষা হয়নি। নিজের রুমে ফিরে আসার পর কলাপসিবল গেট খুলে ওই ছাত্ররা হুড়মুড়িয়ে ঢুকে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে। এবারে সত্যিই ভয় পেয়ে গিয়েছিলাম। এভাবে কোনও দিন হেনস্থা হতে হয়নি।' মহম্মদের অভিযোগ, ঘটনার পরেই টেকনোসিটির আইসি-কে পুরো পরিস্থিতির কথা জানানো হলে তিনি বিষয়টি দেখার আশ্বাস দেন। কিন্তু পুলিশ কোনও পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ তোলেন উপাচার্য। উল্লেখ্য, আলিয়াকাণ্ডের প্রায় ৪৮ ঘন্টা পর ভিডিও ভাইরাল হতেই শেষঅবধি গিয়াসউদ্দীনকে গ্রেফতার করে  টেকনোসিটির থানার পুলিশ। জেনেও আগে কেন পদক্ষেপ নেয়নি পুলিশ, তাই এই প্রশ্ন উঠেছে। 

 উপাচার্যের উপর লাইমলাইট তাক করলেন বিজেপি নেতা শঙ্কুদেব পাণ্ডা

তবে এই ঘটনায় যখন শাসকদল-সহ বিরোধী দল সকলেই নিন্দা করেছে, ঠিক তখনই আচমকা গিয়াসউদ্দীনের থেকে লাইমলাইট সরিয়ে উপাচার্যের দিকে তাক করেন বিজেপি নেতা শঙ্কুদেব পাণ্ডা। মূলত একটি সাক্ষাতকারের মাঝেই শঙ্কুদেব পাণ্ডার কাছে একটি অতি গুরুত্বপূর্ণ মেসেজ আসে উপাচার্যকে নিয়ে। আচমকাই শঙ্কুদেব উপাচার্যকে সরাসরি প্রশ্ন করে বসেন, আচ্ছা, আলিয়াকাণ্ডের আগে ইস্তফা বিষয়ক মুখ্যমন্ত্রীকে আপনি কি কোনও চিঠি লিখেছিলেন। আপনার উপরে কি কোনও কমিটি গঠন করা হয়েছিল। আলিয়াকাণ্ডের মাঝে যখন সবার নজর গিয়াসউদ্দীনের উপর, সবাই যখন প্রশ্নবাণ মারতে তৃণমূলের দিকে প্রস্তুত, ঘটনার ৩৬০ মোড় ঘোড়ালেন শঙ্কুদেব পাণ্ডা। তবে কি আলিয়াকাণ্ডের কোনও আভাষ আগেই পাওয়া গিয়েছিল, প্রশ্ন উঠেছে।

মুখ্যমন্ত্রীকে আপনি কি কোনও চিঠি লিখেছিলেন ?

যদিও শঙ্কুদেবের প্রশ্নের উত্তরে হ্যা বলে জানিয়েছেন উপাচার্য। যদিও এর কারণ বা এর থেকে বেশি কিছু কথা বলতে চাননি। এদিকে চিঠির ঘটনাটা তাহলে সত্য, প্রমাণ করতে পেরে হাসির ঝলক পড়ে শঙ্কুদেব পাণ্ডার মুখে। তবে এবার নতুন করে আলিয়াকাণ্ডে তৃণমূলের উপরে তোপ দাগা হবে কিনা, চাপানউতোর রাজনৈতিক মহলে। প্রসঙ্গত,  আলিয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্র বিক্ষোভ চলাকালীন উপাচার্যকে গালিগালাজ, মারধোর এবং প্রাণনাশের হুমকি দেওয়ায় গ্রেফতার করা হল তৃণমূল ছাত্র পরিষদের প্রাক্তন ছাত্র নেতা গিয়াসউদ্দীন মন্ডলকে। পরীক্ষার প্রশ্ন লিক হয়েছে, এই অভিযোগে শুক্রবার আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলিকে ঘিরে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা আর সেই বিক্ষোভেই নেতৃত্ব দেয়  প্রাক্তন ছাত্র নেতা গিয়াসউদ্দীন মন্ডল। ইতিমধ্যেই উপাচার্যকে হেনস্থার ভিডিও  সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সেখানে দেখা যায় অশ্রাব্য ভাষায় আলিয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহম্মদ আলিকে গালাগাল করছে সে। ঘটনার পর শনিবার গিয়াসউদ্দিনকে বহিষ্কার করে তৃণমূল ছাত্র পরিষদ। ঘটনার ৪৮ ঘন্টা পর রবিবার অভিযুক্ত গিয়াসউদ্দীন মন্ডলকে গ্রেফতার করে টেকনোসিটি পুলিশ।

Share this article
click me!