নারদ থেকে বাঁচতেই দিল্লি ছুটেছেন শুভেন্দু, বিতর্ক উসকে তোপ কুণাল ঘোষের

  • রাজ্যে হিংসার অভিযোগ মিথ্যে
  • নিজেকে বাঁচাতে দিল্লি ছুটেছেন শুভেন্দু অধিকারী
  • নারদা মামলা থেকে বাঁচতেই দিল্লি গিয়েছেন
  • তোপ দাগলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ

Parna Sengupta | Published : Jun 10, 2021 7:41 AM IST

রাজ্যে হিংসার অভিযোগ মিথ্যে। আসলে নিজেকে বাঁচাতে দিল্লি ছুটেছেন শুভেন্দু অধিকারী (Shuvendu Adhikari)। এই ভাষাতেই বৃহস্পতিবার সরাসরি তোপ দাগলেন তৃণমূল নেতা কুণাল ঘোষ (Kunal ghosh)। তাঁর সাফ বক্তব্য নিজের গা থেকে নারদার (Narada case) গন্ধ ঝেড়ে ফেলার জন্য দিল্লি দরবারে হাজির হয়েছেন শুভেন্দু। তবে সেই কারণ ঢাকতে ঝুলি থেকে বের করেছেন রাজ্যে রাজনৈতিক হিংসার মনগড়া গল্প। তার এই ধরণের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। 

তৃণমূলের নবনির্বাচত সাধারণ সম্পাদক কুণাল এদিন বলেন যেভাবে প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজেপির সর্বভারতীয় সভাপতির সঙ্গে দেখা করে বেড়াচ্ছেন শুভেন্দু, তাতে এই অভিযোগই প্রমাণিত হচ্ছে, যে নারদা মামলা থেকে বাঁচতে চাইছেন তিনি। কারণ রাজ্যে ভোট পরবর্তী যে হিংসার কথা শুভেন্দু বলছেন, তা অলীক। নানা রকম গল্প ফেঁদে নিজের ওপর থেকে নারদা মামলার আলো সরাতে চাইছেন শুভেন্দু বলে দাবি কুণালের। 

কটাক্ষের সুরে কুণাল বলেন বিজেপির সার্কাস মানুষ খুব উপভোগ করছেন। দলবদলুদের নিয়ে নিজেদের মধ্যেই টানাপোড়েন মেটাতে ব্যর্থ বিজেপি। তবে তৃণমূলে ফিরতে চাওয়া নেতা নেত্রীদের নিয়ে দল এখনও কোনও সিদ্ধান্ত নেয়নি বলেও দাবি করেছেন কুণাল। গোটা বিষয়টির ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

উল্লেখ্য, বিধানসভার বিরোধী দলনেতার (Leader of Opposition) দায়িত্ব পাওয়ার পর দিল্লি সফরে যান শুভেন্দু অধিকারী। মঙ্গলবার অমিত শাহ (Amit Shah) ও জেপি নাড্ডার (J P Nadda) সঙ্গে দেখা করে আলোচনার পর, বুধবার তিনি সাক্ষাত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে। 

প্রধানমন্ত্রীর বাসভবনে প্রায় ৪৫ মিনিট ছিলেন তিনি। রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি মোদীর সামনে তুলে ধরেন শুভেন্দু বলে খবর। বুধবার সকালে এই বৈঠক হয় দিল্লিতে। রাজ্যের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে সরব হয়েছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তৃণমূলের হাতে একাধিকবার বিজেপি কর্মী সমর্থকরা আক্রান্ত হচ্ছেন, প্রাণের হুমকি দেওয়া হচ্ছে গেরুয়া শিবিরের কর্মীদের, এমন অভিযোগও উঠে এসেছে। এই অভিযোগ নিয়ে এর আগে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankar) সঙ্গে একপ্রস্থ বৈঠক সেরেছেন শুভেন্দু। এবার দ্বারস্থ হন কেন্দ্রের। 

মঙ্গলবার বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বৈঠক সারেন শুভেন্দু। রাজ্যের ভোট পরবর্তী সন্ত্রাস সহ একগুচ্ছ ইস্যু নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের আলোচনার জন্য দিল্লিতে গিয়েছেন শুভেন্দু। মঙ্গলবার কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপি নেতা অমিত শাহর সঙ্গে তাঁর বাড়িতেই দেখা করেন শুভেন্দু। সোশ্যাল মিডিয়া বার্তা দিয়ে সেকথা জানান তিনি। পাশাপাশি শুভেন্দু জানান বাংলার একাধিক বিষয় নিয়ে কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে আলোচনা হয়েছে।

Share this article
click me!