Weather Report: ঘন কুয়াশায় ঢাকল শহর, জাঁকিয়ে ঠান্ডা পড়ছে কবে, কী বলছে হাওয়া অফিস

 

 বুধবার সকালে আংশিক মেঘলা আকাশ, জমিয়ে শীতের আমেজ শহর ও শহরতলিতে। হাওয়া অফিস জানিয়েছে, তিন দিনে ৫ ডিগ্রি তাপমাত্রা কমবে, দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা কমবে, বাড়বে দিনের তাপমাত্রা।  

Web Desk - ANB | Published : Dec 8, 2021 4:09 AM IST / Updated: Dec 08 2021, 09:44 AM IST

 বুধবার সকালে আংশিক মেঘলা আকাশ ( Partly Cloudy Sky) । জমিয়ে শীতের আমেজ শহর ও শহরতলিতে। হাওয়া অফিস (Weather Office) জানিয়েছে, তিন দিনে ৫ ডিগ্রি তাপমাত্রা কমবে।  দক্ষিণবঙ্গে রাতের তাপমাত্রা কমবে, বাড়বে দিনের তাপমাত্রা। উত্তরবঙ্গে শীতের আমেজ। উত্তুরে হাওয়া বইবে। কলকাতায় সকালের দিকে আংশিক মেঘলা আকাশ, বেলা বাড়লে পরিষ্কার আকাশ। রাতের তাপমাত্রা স্বাভাবিকের ওপরে। আগামী কয়েকদিনে কমবে রাতের তাপমাত্রা (Temparature)।

 আলিপুর আবহাওয়া সূত্রে খবর, দক্ষিণবঙ্গে মূলত পরিষ্কার আকাশ। কলকাতা উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং নদিয়ায় সকালের দিকে আংশিক মেঘলা আকাশ, পরে পরিষ্কার আকাশ। নতুন করে বৃষ্টির কোন সম্ভাবনা নেই। নিম্নচাপ বাংলাদেশ উপকূলে শক্তি হারিয়ে ঘূর্ণাবর্তে পরিণত।আগামী তিন দিনে ৫ ডিগ্রী পর্যন্ত তাপমাত্রা নামতে পারে। শুক্রবার এর পর স্বাভাবিক এর নিচে নামবে কলকাতার তাপমাত্রা।  শীতের আমেজ দক্ষিণবঙ্গে সপ্তাহের শেষে। পুবালি হাওয়ার প্রভাব কমবে বাড়বে উত্তুরে হাওয়ার দাপট। আগামী কয়েকদিন শুষ্ক আবহাওয়া রাজ্যে।উত্তরবঙ্গে দার্জিলিং কালিম্পং জেলায় হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বাকি জেলায় শীতের আমেজ ক্রমশ বাড়বে। শুষ্ক আবহাওয়া উত্তরবঙ্গেও। আগামী কয়েকদিন তাপমাত্রার তারতম্যে জলীয়বাষ্প থাকায় কুয়াশা হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে কুয়াশার সম্ভাবনা বেশি। 

 আরও পড়ুন, Show Cause: অভিষেকের বৈঠকে অনুপস্থিত নুসরত-মিমি, অভিনেত্রী-সাংসদদের শোকজ করল তৃণমূল
আগামীকাল আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে উত্তর পশ্চিম ভারতে। এর প্রভাবে  বুধ ও বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা জম্মু কাশ্মীর লাদাখ মুজাফফরাবাদ হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড এবং উত্তর প্রদেশের কিছু অংশে। হিমাচল প্রদেশ উত্তরাখণ্ড লাদাখ জম্মু-কাশ্মীর এ তুষারপাতের সম্ভাবনা। হালকা বৃষ্টি ঘন কুয়াশা হতে পারে পাঞ্জাব হরিয়ানা চন্ডিগড় দিল্লি উত্তরপ্রদেশের কিছু অংশে। আগামী কয়েকদিন তাপমাত্রা কমবে উত্তর-পশ্চিম ভারতের মধ্যে ভারত এবং পূর্ব ভারতের রাজ্যগুলিতে। দক্ষিণ ভারতে বৃষ্টি চলবে। আগামী কয়েকদিন কেরল তামিলনাড়ু করাইকাল পন্ডিচেরিতে বৃষ্টির সম্ভাবনা। উত্তর পূর্ব মৌসুমি বায়ু আরব সাগরের ঘূর্ণাবর্তের প্রভাব দক্ষিণ ভারতের বিভিন্ন রাজ্যে বৃষ্টির পূর্বাভাস।

 আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, বুধবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৪.০  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে।  সর্বনিম্ন তাপমাত্রা ১৯.১ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে।  অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।  সর্বনিম্ন ৮১ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২২.৪  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নীচে।  সর্বনিম্ন তাপমাত্রা ২১.০ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৫ডিগ্রি উপরে।    অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।  সর্বনিম্ন ৯৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৩.০  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নিচে।  সর্বনিম্ন তাপমাত্রা ২০.১ ডিগ্রী। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি উপরে।  অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ৯৪ শতাংশ।  সর্বনিম্ন ৮৪ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।

Share this article
click me!