রেজাল্টের সঙ্গে ওআরএম শিটের ফোটোকপি দেওয়া হবে, টেটে স্বচ্ছ নিয়োগ হবে বলে দাবি পর্ষদ সভাপতির

টেটে আগামী দিনে স্বচ্ছতার সঙ্গে নিয়োগ করা হবে বলে সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন পর্যদন সভাপতি গৌতম পাল। তিনি আন্দোলনকারীদের নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে আবেদন জানিয়েছেন। 

Web Desk - ANB | Published : Oct 18, 2022 4:50 PM IST

প্রাথমিকে শিক্ষক নিয়োগ হবে আইন মেনে। টেট আন্দোলনকারীদের উদ্দেশ্যে সাংবাদিক সম্মেলনে এমনটাই বার্তা দিলেন প্রথমিক শিক্ষা পর্যদের নতুন সভাপতি গৌতম পাল। পাশাপাশি তিনি ২০১৪ সালে টেট পাশ চাকরি প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়ায় অংশ গ্রহণ করার আবেদন জানান। একই সঙ্গে তিনি বলেন, আন্দোলনকারীরা দুই বার নিয়োগ প্রতক্রিয়ায় অংশগ্রহণ করার সুযোগ পেয়েছেন। কিন্তু শুধুমাত্র রাজনৈতিক কারণে আন্দোলন চালিয়ে যাওয়া ঠিক নয় বলেও জানিয়েছেন তিনি। 

এদিন তিনি বলেন ২০১৪ সালের টেট উত্তীর্ণদের আন্দোলন চলছে পর্যদের অফিসের সামনে। পুলিশের মধ্যস্থতায় তিনি অফিসে ঢুকেছেন।  তারপরেও তিনি আন্দোলনকারীদের মধ্যে চারজনের সঙ্গে কথা বলেছেন। তাদের তিনি জানিয়েছেন, তিনি তাদের আবেগকে সমর্থন করছেন। কিন্তু বিধিসম্মত নয় এমন কিছু বোর্ড মেনে নেবে না। সবটাই আিন মেনে হবে। আগামী দিনে স্বচ্ছতার সঙ্গে নিয়োগ হবে। তিনি আরও বলেছেন আগামী ২ বছরের মধ্যে প্রতি বছর ২ বার কে নিয়োগ হবে। আর সেই কারণে ট্রেন্ড প্রার্থী যারা টেট পাশ করেছে তারা কেউ বসে থাকবে না।

গৌতম পাল আরও জানান আগামী দিনে টেট পরীক্ষা হবে। আর সেই পরীক্ষার রেজাল্টের সঙ্গে রঙিন ওআরএম সিট থাকবে। নিয়োগ পক্রিয়া পুরোপুরি স্বচ্ছ হবে বলেও  দৃঢ়তার সঙ্গে জানিয়েছেন তিনি। নিয়োগে আর কোনও অস্বচ্ছতা থাকব না বলেও জানিয়েছেন তিনি। এদিন তিনি বলেন সরকার চাইছে নিয়োগ করতে। সবমিলিয়ে ২০ হাজার পোস্টে নিয়োগ হবে বলেও জানান তিনি। 

টেট আন্দোলনকারীদের রাজনৈতিক দলগুলি প্ররোচনা দিচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। বলেন রাজনৈতি ব্যক্তিরা এজাতীয় আন্দোলন জিয়ে রেখে নিয়োগ প্রক্রিয়াতে বাধা তৈরির চেষ্টা করছেন। কিন্তু সরকার নিয়োগের জন্য তৈরি বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি। টেট আন্দোলনকারীদের কাছে রাজনৈতিক অনুপ্রেশ  বন্ধ করার আবেদন জানিয়েছেন তিনি। 


নিয়োগ প্রক্রিয়া ব্যাহত হয়েছে এটা না মানলেও প্রাথমিক শিক্ষা পর্যদের সভাপতি গৌতম পাল বলেন,যাদের বয়স পেরিয়ে গেছে তাদের নিয়েও আলোচনা হয়েছে। তিনি মন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে কথা বলেছেন বলেও জানিয়েছেন। পাশাপাশি ব্রাত্য বসু এই বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ করার চেষ্টা করে বলেও জানান তিনি। তবে এটা একটি বড় প্রক্রিয়া। আর সেই কারণে এটি সময় সাপেক্ষ বলেও সাংবাদিক সম্মেলনে জানিয়েছন গৌতম পাল। তিনি জানিয়েছেন মুখ্যমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর আন্তরিক উদ্যোগ আর প্রচেষ্টায় নিয়োগ জট কাটিয়ে উঠে নিয়োগ প্রক্রিয়া শুরু করা হয়েছে। আর সেই কারণেই নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। প্রাথমিকে সরকার নিয়োগ করতে চাইছে আর এই বিষয়ে সরকার অত্যান্ত সংবেদশনশীল বলেও জানিয়েছেন তিনি। এদিন তিনি বলেন যারা আন্দোলন করছেন তারা খাবার আর জল ত্যাগ করেছেন। কিন্তু এই আন্দোলনের জন্য প্রশাসনিক কর্মকর্তাদের জল খাওয়ার সময় পর্যন্ত নেই। 
 

Share this article
click me!