জাঁকিয়ে শীতে কলকাতায় বিদেশী পাখি প্রদর্শনী, ম্যাকাও দেখতে ঘুরে আসুন সন্তোষ মিত্র স্কোয়ার

  • জাঁকিয়ে শীতে এবার কলকাতায় 'বার্ড শো'
  • এখানের সব পাখি গুলিই বিদেশী পাখি 
  •  ২৪- ২৭ ডিসেম্বর সন্তোষ মিত্র স্কোয়ারে  
  • পাখিদের সঙ্গে সেরা সময় কাটান সপরিবারে 

Ritam Talukder | Published : Dec 20, 2020 12:51 PM IST

জাঁকিয়ে শীতে আমেজে এবার কলকাতায় পাখি প্রদর্শনী।  ২১ তম বছরে পা দেওয়ার মধ্য় দিয়ে এই বার্ড শো অনুষ্ঠিত হতে চলেছে ২৪ ডিসেম্বর সন্তোষ মিত্র স্কোয়ারে। পাখিদের সঙ্গে সেরা সময় কাটিয়ে আসুন সপরিবারে।

 


এখানে যে পাখি গুলি দেখা যাবে সেগুলি সবই বিদেশী পাখি। দেখা যাবে মন ভরানো ম্যাকাও পাখি। যার এক পিসের দামই কয়েক লক্ষ টাকা। থাকবে টোরাকো পাখি। ১০ ধরনের প্রজাতির আদরের কাকাতুয়াও থাকবে এখানে। , থাকবে লাল মোহন-নীলমোহন বলতে আমরা যাদেরকে চিনি,তারাও। রূপে-রঙে আর আদব-কায়দায় এরা মন ভরিয়ে দেবে সকলকেই। এই সকল পাখিদের অন্যতম পছন্দের খাবার দানা শস্য, সূর্যমুখী ফুলের বীজ, মরশুমি ফল, ছোলা, পাতা ইত্যাদি। তবে এই বার্ড শো-এ সবচেয়ে বড় সুবিধা থাকবে, এই পাখি গুলি কোন প্রজাতির, কোথায় জন্ম ইত্যাদি যাবতীয় তথ্য আপনার সামনে থাকবে। এরা সকলেই পোষ মানানো তাই একেবারে কাছে এরা ধরা দেবে, বসবে বুকের পাটায়, হৃদয়ের অন্তমিলে।

 

 

সন্তোষ মিত্র স্কোয়ারের তরফে জানানো হয়েছে,' আগামী ২৪ থেকে ২৭ ডিসেম্বর, ছোট থেকে বড় সকলকে একটু সামান্য মুক্তির স্বাদ দিতে চাই আমরা। অবশ্যই সমস্ত রকম কোভিড বিধি মেনে, এটাই মানুষকে জানাতে আপনাদের একটু সহযোগিতা চাই।'উল্লেখ্য, এই বার্ড শো দুপুর ৩ টে থেকে রাত ৯ পর্যন্ত চলবে। অল বেঙ্গল বার্ডস অর্গানাইজনের তরফে সন্তোষ মিত্র স্কোয়ারে এবার এই পাখির শো ২১ তম বছরে পা দিল। 

 

Share this article
click me!