BJP-র পুরসভা ঘেরাও অভিযান মোকাবিলায় কড়া নিরাপত্তা, শহরে ৩ হাজার পুলিশ মোতায়েন

 

  •  নিরাপত্তা অটুট রাখতে ৩ হাজার পুলিশ মোতায়েন  
  •  ত্রিস্তরীয় ব্যারিকেডের বন্দোবস্ত করা হয়েছে 
  • যান জট এড়াতে যানবাহনের গতিবিধি ঘোরানো হয়েছে  
  • বিজেপির মিছিল এসে মিলবে সুবোধ মল্লিক স্কোয়ারে 
     

Ritam Talukder | Published : Jul 5, 2021 6:25 AM IST / Updated: Jul 05 2021, 12:04 PM IST


 বিজেপির পুরসভা অভিযানের ইস্যুতে কোমর বেধে নেমেছে পুলিশ। সোমবার পুরসভা অভিযান করতে শহরের একাধিক জায়গা থেকে মিছিল এসে মিলবে সুবোধ মল্লিক স্কোয়ারে। পরিস্থিতি যাতে কোনওভাবেই হাতের বাইরে না যায়, তাই কঠোর নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হয়েছে কলকাতা পুরসভা চত্ত্বর। বিশালাকার পুলিশ মোতায়েন করা হয়েছে।

 


আরও পড়ুন, 'পরিণাম তো ওদেরকেই ভুগতে হবে', BJP-র পুরসভা অভিযানের সকালে বিস্ফোরক দিলীপ

জানা গিয়েছে, সোমবার বিজেপির অভিযান যাতে কোনও রকম বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে, তাই এদিন ৩ হাজার পুলিশ নামানো হয়েছেও। নিরাপত্তার কোনও ত্রুটি রাখতে চায় না মমতার সরকার। জানা গিয়েছে, ত্রিস্তরীয় ব্যারিকেডের বন্দোবস্ত করা হয়েছে। প্রতিটি ব্যারিকেডের মাঝে ০.৫ কিলোমিটারের ব্যবধান রাখা হয়েছে। উল্লেখ্য, এই মুহূর্তে রাজ্য জুড়ে কোভিড পরিস্থিতিতে যাবতীয় জমায়েত নিষিদ্ধ। তাই এই ব্যারিকেডগুলির সামনে ব্যানার ঝুলিয়ে কোভিড বিধি নিয়ে সতর্কবার্তা দেওয়া হয়েছে। এই বিধি লঙ্ঘন করলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়েছে।  যান জট এড়াতে যানবাহনের গতিবিধি ঘুরিয়ে দেওয়া হয়েছে।  বিজেপির পুরসভা অভিযানের ফলে যাতে কোনও রকমভাবে পরিস্থিতি হাতের বাইরে না যায়, তাই সশীররে উপস্থিত থাকছেন উচ্চপদস্থ পুলিশ কর্তারাও। সূত্রের খবর, সোমবার পুরসভা অভিযান করতে শহরের একাধিক জায়গা থেকে মিছিল এসে মিলবে সুবোধ মল্লিক স্কোয়ারে। সেখান থেকে ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে পুরসভা ঘেরাও অভিযান চালাবে বিজেপি।

 

আরও পড়ুন, পিছু ছাড়েনি প্রশ্ন, তুষার অপসারণ ইস্যুতে আজ দুপুরেই রাষ্ট্রপতির কাছে তৃণমূল

 তবে এহেন পরিস্থিতিতে পুলিশের তরফে বাধা আসবে, তা ভাল করেই জানেন বিজেপি নেতারা। তাই গোপন রুট ম্যাপ তৈরি করে রেখেছেন ইতিমধ্যেই তাঁরা। গেরুয়া শিবিরের অন্দরের খবর, মূলত মহিলাদের সামনে রেখেই হবে অভিযান। তাতে পুলিশের বাধার পরিমাণটা কিছুটা কম আসবে বলে অনুমান গেরুয়া শিবিরের। কিন্তু কোন পথ দিয়ে এই অভিযান হবে তা  গোপন রাখতে চাইছে রাজ্য বিজেপি।  প্রসঙ্গত, 'কসবা ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে তৃণমূল নেতারা জড়িত' বলে প্রথম থেকেই অভিযোগ করে আসছে বিজেপি। বিশেষ করে দেবাঞ্জন দেবের সঙ্গে শাসকদলের শীর্ষ স্থানীয় নেতাদের ছবি প্রকাশ্যে আসতে তা আরও উসকে গিয়েছে। সিবিআই তদন্তের দাবি জানিয়ে হাইকোর্টে মামলাও করা হয়েছে। এহেন পরিস্থিতিতে তাই  ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে নামছে গেরুয়া শিবির। 


 

Share this article
click me!