Asianet News Bangla

'পরিণাম তো ওদেরকেই ভুগতে হবে', BJP-র পুরসভা অভিযানের সকালে বিস্ফোরক দিলীপ

  • পুরসভা ঘেরাওয়ের পরিকল্পনায় রাজ্য় বিজেপি 
  • 'ভ্যাকসিন-রাজনীতি নিয়ে লোকজন ভয়ে আছে  ' 
  • মানুষের ক্ষোভকে তুলে ধরা বিরোধীপক্ষের কাজ 
  • রাজ্য়ে 'স্বৈরাচারী শাসন চলছে', বার্তা দিলীপ ঘোষের 
Dilip Ghosh attacks to  TMC on Kasba Fake vaccination Camp Controversy RTB
Author
Kolkata, First Published Jul 5, 2021, 9:05 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে পুরসভা অভিযানে নামছে বিজেপি। 'লোকজন ভয়ের মধ্যে আছে।  ভ্যাকসিন নিয়ে রাজনীতি চলছে', এদিন সকালে ইকো পার্কে প্রাতঃ ভ্রমণে এসে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

আরও পড়ুন, কামারহাটির পার্টি অফিসে ঢুকে TMC কর্মীদের উপর বেপরোয়া গুলি, পাল্টা মদনকেই নিশানা দিলীপের


এদিন সকালে  দিলীপ ঘোষ বলেন,' পুলিশের পারমিশন এর দরকার নেই,আন্দোলন করার জন্য, আন্দোলন যাতে ঠিকঠাক হয় সে জন্য পুলিশকে ইনফরমেশন দেওয়া হয়েছে শান্তিপূর্ণভাবে আন্দোলন এটা দেখার দায়িত্ব পুলিশের। দ্বিচারিতা নেই তৃণমূলের জন্য, কোনও আইন নেই, কোনও সংবিধান নেই, কোনও কোর্ট নেই সেখানে। কেন্দ্রীয় সুরক্ষা বাহিনীকে ইটপাটকেল মারা হয়েছিল সেসব দৃশ্য আমরা দেখেছি। হাঙ্গামা করা হয়েছিল কিন্তু কারও নামে এফআইআর হয়নি। সেখানে কোনও আইন ভাঙা হয়নি, তো এই যে স্বৈরাচারী শাসন চলছে তার পরিণাম এটা। আজকে লোকজন ভয়ের মধ্যে আছে।  ভ্যাকসিন নিয়ে রাজনীতি চলছে। এ ধরনের চুরি চলছে মানুষ এতে ক্ষুব্ধ হবে। মানুষের ক্ষোভ মানুষের অসন্তোষ সেটাকে তুলে ধরা বিরোধীপক্ষের কাজ। যে জন্য আমরা আজ আন্দোলনের ঘোষণা করেছি। শান্তিপূর্ণ প্রতীকী আন্দোলন হবে। এই সরকার যে কাজ করছে সেটা ঠিক নয়, তাকে সচেতন করার জন্য এই আন্দোলন। এটা পুলিশের কাজ পুলিশ করবে। আর যদি পুলিশ চায় বেশি বাড়াবাড়ি হোক, আইনশৃঙ্খলার অবনতি হোক, তারা অনেক কিছুই করতে পারে। তার পরিণাম তো ওদেরকেই ভুগতে হবে। আমরা বিরোধী পার্টি। আমাদের অধিকার আছে আন্দোলন করার মানুষের সমস্যা তুলে ধরার। শান্তিপূর্ণভাবে আন্দোলন করব  আমরা ঘোষণা করেছি। বাকি পুলিশের হাতে।'

আরও পড়ুন, আজ বজ্রবিদ্যুৎ সহ প্রবল বর্ষণ কলকাতায়, উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস,বাড়বে নদীর জলস্তর


প্রসঙ্গত,  সোমবার ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের প্রতিবাদে পুরসভা ঘেরাওয়ের পরিকল্পনায় রাজ্য় বিজেপি। উল্লেখ্য, 'কসবা ভুয়ো ভ্যাকসিন কাণ্ডে তৃণমূল নেতারা জড়িত' বলে প্রথম থেকেই অভিযোগ করে আসছে বিজেপি। বিশেষ করে দেবাঞ্জন দেবের সঙ্গে শাসকদলের শীর্ষ স্থানীয় নেতাদের ছবি প্রকাশ্যে আসতে তা আরও উসকে গিয়েছে। সিবিআই তদন্তের দাবি জানিয়ে হাইকোর্টে মামলাও করা হয়েছে। এহেন পরিস্থিতিতে প্রতিবাদে নামছে গেরুয়া শিবির।  কোভিড পরিস্থিতিতে কোনওরকম জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। এহেন পরিস্থিতিতে পুলিশের তরফে বাধা আসবে, তা ভাল করেই জানেন বিজেপি নেতারা। তাই গোপন রুট ম্যাপ তৈরি করে রেখেছেন ইতিমধ্যেই তাঁরা। গেরুয়া শিবিরের অন্দরের খবর, মূলত মহিলাদের সামনে রেখেই হবে অভিযান। তাতে পুলিশের বাধার পরিমাণটা কিছুটা কম আসবে বলে অনুমান গেরুয়া শিবিরের। কিন্তু কোন পথ দিয়ে এই অভিযান হবে তা  গোপন রাখতে চাইছে রাজ্য বিজেপি। তবে দলীয় নেতা-নেত্রীদেরকাছে ইতিমধ্যেই পৌছে গিয়েছে সেই রুট ম্যাপ। সোমবার সেই পথেই পুরসভা অভিযানে নামছে বিজেপি।


 

Follow Us:
Download App:
  • android
  • ios