ফোন করে ডেকে পাক সার্কাস ময়দানে কোপানো হল যুবককে, খুনের তদন্তে নামল লালবাজার

  ফোন করে পাক সার্কাস ময়দানে ডেকে যুবককে কুপিয়ে খুন।এই ঘটনায় তদন্তে নেমেছে বেনিয়াপুকুর থানার পাশাপাশি লালবাজারের গিন্ডা দমন শাখা। জানা গিয়েছে, মৃতের নাম শাহনওয়াজ ফরিদ।

Web Desk - ANB | Published : May 5, 2022 2:59 AM IST / Updated: May 05 2022, 07:02 PM IST

শহরে ফের নৃশংস খুন। ফোন করে পাক সার্কাস ময়দানে ডেকে যুবককে কুপিয়ে খুন। স্বাভাবিকভাবেই এই খুনের ধরণ শুনে আঁতকে উঠেছে শহরবাসী। নিঃসন্দেহে শিউরে ওঠার মতোই ঘটনা ঘটল খাস কলকাতার বুকে। এই ঘটনায় তদন্তে নেমেছে বেনিয়াপুকুর থানার পাশাপাশি লালবাজারের গুন্ডা দমন শাখা। ২ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। জানা গিয়েছে, মৃতের নাম শাহনওয়াজ ফরিদ। কলকাতায় সত্যিই কতটা সুরক্ষিত সাধারণ নাগরিক, এনিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে।

পুলিশ সূত্রে খবর, শাহনওয়াজ ফরিদ নামে বছর পচিশের ওই যুবক তপসিয়ার বাসিন্দা। নিহতের পরিবারের দাবি, ওই যুবককে বুধবার সন্ধ্যেয় ফোন করে ডাকে পরিচিত কয়েকজন। রাতে জানা যায়, গুরুতর জখম অবস্থায় ওই যুবক পার্ক সার্কাস ময়দানে পড়ে রয়েছেন। চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল হাসাপাতলে শাহনওয়াজকে নিয়ে গেলেও শেষ রক্ষা হয়নি। চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। স্বাভাবিকভাবেই ইদের রেশ যেতে না যেতেই এহেন মর্মান্তিক খবরে শোকের ছায়া তপসিয়ায়।

আরও পড়ুন, আজ কি তিলোত্তমায় তুমুল বৃষ্টি, আছড়ে পড়বে কি প্রবল ঘূর্ণিঝড় বাংলার বুকে

প্রথমত কয়েকটি বিষয় উঠে আসছে। শাহনওয়াজ ফরিদ নামে ওই যুবককে বুধবার সন্ধ্যেয় ফোন করেছিল, কারা। কেনই বা তাঁকে পার্ক সার্কাস ময়দানে ডেকে নিয়ে যাওয়া হল। সেই সময় পরিচিত কারা উপস্থিত ছিল, ফোনটি কি উদ্ধার করা গিয়েছে, কেনইবা এই ভয়াবহ খুন, ব্যাক্তিগত আক্রোশ, নাকি এই ঘটনার পিছনে কোনও রাজনৈতিক প্রেক্ষাপট রয়েছে, একের পর এক প্রশ্নের উত্তর খুঁজতে ইতিমধ্য়েই এই ঘটনায় তদন্তে নেমেছে বেনিয়াপুকুর থানার পাশাপাশি লালবাজারের গুন্ডা দমন শাখা।

আরও পড়ুন, 'সিবিআই কী, না জেনেই দাবি তুলেছি', ময়নাগুড়িতে আইপিএস-র নজরদারিতে তদন্তের নির্দেশ হাইকোর্টের

প্রসঙ্গত, রাজ্যে যে আগের থেকে অপরাধ প্রবণতা বেড়ে গিয়েছে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই বলেই দাবি রাজ্যের বিরোধী রাজনৈতিক দলদের। সেটা রাজনৈতিক খুন হোক, কিংবা অন্য কোনও ইস্যু নিয়ে খুন। প্রশ্নটা থেকেই যাচ্ছে। কারণ চলতি বছরে পা দিয়েই মুর্শিদাবাদ-মালদা-উত্তর ২৪ পরগণা -একের পর এক খুনের ঘটনা প্রকাশ্যে আসছে। পাণিহাটি-ঝালদায় রাজনৈতিক খুন, হাবড়া, বসিরহাট, মালদহে ব্যাক্তিগত কারণে খুন। কোনওভাবেই অপরাধ বন্ধ করা যাচ্ছে না। প্রতিক্ষেত্রেই প্রাণ হারানোর পরেই পুলিশের জালে ধরা পড়ছে অভিযুক্ত। এমনটাই দাবি বিরোধীদের। তবে পার্কসার্কাস ইস্যুতে পুলিশ সূত্রে খবর, ঘটনার সময় কোনও একজন মহিলা উপস্থিত ছিলেন ঘটনাস্থলে। ফলে মহিলাকে নিয়ে গন্ডোগোল নাকি, পুরোনো শ্ত্রুতার জের, খতিয়ে দেখছে বেনিয়া পুকুর থানা পুলিশ এবং লালবাজার।

আরও পড়ুন, 'মানসিক অবসাধে ভুগছে শুভেন্দু', 'মমতার প্রধানমন্ত্রীত্ব' ইস্যুতে পাল্টা তোপ কুণালের

Share this article
click me!