হারার ভয়ে ভুয়ো ভোটার দিয়ে রিগিং করেছে তৃণমূল, নির্বাচন শেষে সরব বিজেপি

তৃণমূলকে একহাত নিলেন বিরোধী দলনেতা ও বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এদিন টুইট করে ভুয়ো ভোটার কান্ডে তীব্র কটাক্ষ করেন তিনি। 

Parna Sengupta | Published : Sep 30, 2021 1:34 PM IST

ভবানীপুর উপনির্বাচনের (Bhawanipur By-election 2021) শেষ বেলায় তৃণমূলকে একহাত নিলেন বিরোধী দলনেতা ও বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এদিন টুইট করে ভুয়ো ভোটার কান্ডে তীব্র কটাক্ষ করেন তিনি। উল্লেখ্য, এদিন ভোট চলাকালীন আচমকাই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। ভবানীপুরে খালসা হাইস্কুলে উত্তেজনা তৈরি হয়। ভুয়ো ভোটার পাঠিয়েছে তৃণমূল বলে অভিযোগ ওঠে। 

ওই বুথে তৃণমূলের এক ভুয়ো ভোটার (False Voter) ছিলেন বলে অভিযোগ তোলেন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়াল (Priyanka Tibrewal)। ভোট দিতে এসেও ভোটারকার্ড (Voter Card) দেখাতে পারেননি ওই যুবক। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল (TMC)। 

এই ঘটনাকে তুলে ধরে তীব্র কটাক্ষ করেন শুভেন্দু অধিকারী। বিজেপিও সারাদিন ধরেই এই বিষয় নিয়ে অভিযোগ জানায়। উঠে আসে গুরমিত সিং নামে এক ব্যক্তির নাম। তৃণমূলের সক্রিয় সদস্য হিসেবে গুরমিতের পরিচয় দেয় বিজেপি। গেরুয়া শিবিরের অভিযোগ এই গুরমিতই ভুয়ো ভোটার নিয়ে এসেছে ভবানীপুর এলাকায়। আর গোটা ঘটনার পিছনে হাত রয়েছে ভাইপো অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। গুরমিতকে অভিষেকের ঘনিষ্ঠ বলে ব্যাখ্যা করে একটি ছবিও প্রকাশ করেছে বিজেপি। 

বিজেপির অভিযোগ ভোট শেষ হওয়ার আগে ভবানীপুরের ওয়ার্ড নম্বর ৭০, ৭১, ৭৪ ও ৮২ থেকে একাধিক রিগিংয়ের অভিযোগ আসতে থাকে। বিজেপির ওয়ার রুমে এই ফোনগুলি আসে। সারাদিন ধরেই তাঁদের কাছে ভোটার ভোট দিতে না যেতে দেওয়ার অভিযোগ এসেছে বলে দাবি করেছে বিজেপি। 

তবে ভবানীপুরে নির্বাচন কমিশন সুষ্ঠু ও অবাধ ভোট করাতে চ্যালেঞ্জ নেয়। যার জেরে ভবানীপুরে আরও বাহিনী পাঠায় কমিশন। এক ধাক্কায় বাড়ানো হয় দ্বিগুণেরও বেশি বাহিনী। ১৫ থেকে বেড়ে ভবানীপুরে মোতায়েন হয় ৩৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। সব বুথে ওয়েব কাস্টিং ও সিসি ক্যামেরার নজরদারি ব্যবস্থা করা হয়। ছিল ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা ও সিসি ক্যামেরার নজরদারি। সব বুথেই ছিলেন মাইক্রো অবজার্ভার। মাইক্রো অবজার্ভাররা সকলেই কেন্দ্রীয় সরকারি কর্মচারী। ছিল কুইক রেসপন্স টিম।

"

Share this article
click me!