কংগ্রেসকে তোপ, আঞ্চলিক দল নিয়ে জাতীয় স্তরে বিজেপি বিরোধী জোট গড়ার আহ্বান মমতার

মমতা বন্দ্যোপাধ্যায় আবারও কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগেন। তিনি বলেন, কংগ্রেস মেঘালয় ও চন্ডিগড়ে বিজেপি জয়ী হতে সাহায্য করেছিল। কথা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় আবারও কংগ্রেসকে ছাড়াই জাতীয় স্তরে জোট গঠনের আহ্বান জানিয়েছেন। মমতা বলেন, তৃণমূল কংগ্রেস সর্বদাই চায় বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি এক ছাতার তলায় আসুক।

Web Desk - ANB | Published : Feb 2, 2022 11:38 AM IST

বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূল কংগ্রেসের (TMC) চেয়ার পার্সেন (Chair Person) হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bnerjee)আবারও জাতীয় রাজনীতির প্রসঙ্গ তুললেন। বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আগামী ২০২৪ সালে সাধারণ নির্বাচনে বিজেপিকে হারাতে সমস্ত বিরোধী রাজনৈতিক দলগুলিকে (regional political parties) ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। বিজেপিকে (BJP) হারাতে তিনি সব বিরোধী আঞ্চলিক দলগুলিকে আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, তৃণমূল কংগ্রেস চায় সমস্ত আঞ্চলিক দলগুলি একত্রিত হোয়ে লড়াই করুক। আগামী ২০২৪ সালে বিজেপিকে পরাস্ত করুক। কথা প্রসঙ্গে তিনি বলেন, একটা সময় তণমূল কংগ্রেস ৩৪ বছরের বাম শাসনের অবসান ঘটিছে। এই রাজ্যে সিপিআই(এম)-কে পরাজিত করেছে। এই রাজ্যে কেন্দ্রীয় দল বিজেপিকেও পরাজিত করেছে তৃণমূল কংগ্রেস। তাহলে বিজেপি-কেও পরাজিত করা সম্ভব বলে তিনি মনে করেন। 

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় আবারও কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগেন। তিনি বলেন, কংগ্রেস মেঘালয় ও চন্ডিগড়ে বিজেপি জয়ী হতে সাহায্য করেছিল। কথা প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় আবারও কংগ্রেসকে ছাড়াই জাতীয় স্তরে জোট গঠনের আহ্বান জানিয়েছেন। 
মমতা বলেন, তৃণমূল কংগ্রেস সর্বদাই চায় বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলি এক ছাতার তলায় আসুক। কিন্তু কেই যদি অহংকারের কারণে  একা থাকতে চায় তাকে বাজ দিয়েই জোট হোক। তিনি আরও বলেন দরকার হলে তৃণমূল কংগ্রেস একাই বিজেপির বিরুদ্ধে লড়াই করবে। 

এদিন কেন্দ্রীয় বাজেট ২০২২ নিয়েই কেন্দ্রের কড়া সমালোচনা করেন তিনি। বলেন এই বাজেট সাধারণ মানুষকে বোকা বানানোর জন্য তৈরি করা হয়েছে। এটি একটি বড় ধোঁকা ছাড়া আর কিছুই নয়। এই বাজেটে সাধারণ মানুষের জন্য কিছু নেই বলেও তিনি মন্তব্য করেন। তিনি বলেন এই দেশের মানুষ চায় চাকরি, খাবর। সাধারণ মানুষ হীরা চায় না বলেও মন্তব্য করেন তিনি। এদিন তিনি বলেন কেন্দ্রীয় সরকার পদ্মভূষণের মত পুরষ্কার নিয়েও রাজনীতি করেছে। সন্ধ্যা মুখোপাধ্যায়ের মত প্রবীন শিল্পীকেও আপমান করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

রাজ্য বিধানসবা নির্বাচনের পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপি বিরোধী জোটের কথআ বলে আসছন। তিনি রীতিমত সক্রিয় হয়েছেন জাতীয় রাজনীতিতে। এই অবস্থায় কংগ্রেসের সঙ্গ তিনি পাচ্ছেন না। কংগ্রেস সূত্রের খবর এখন দিল্লির শীর্ষ নেতৃত্ব মমতাকে নিয়ে দ্বিধাগ্রস্ত। সেই কারণেই কি মমতা আঞ্চলিক দলগুলিকে নিয়ে জোটের গড়ার বার্তা দিচ্ছেন। তা অবশ্য সময়ই বলবে। 

'বিজেপিকে বঙ্গোপসাগরে ফেলে দিতে হবে', মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পাল্টা কেন্দ্রীয় মন্ত্রীর 'কন্যাকুমারিকা' তীর

'আপনি কবে সাংসদ পদ থেকে অবসর নেবেন', হালকা মেজাজে সৌগত রায়কে প্রশ্ন মোদীর

Pakistan Crime: পাকিস্তানে গুলিতে ঝাঁঝরা হিন্দু ব্যবসায়ী, দোষীদের গ্রেফতারের দাবিতে রাস্তা অবরোধ

Share this article
click me!