আজ বজ্রবিদ্যুৎ সহ ঝেপে বৃষ্টি শহরে, যদিও ফের পারদ চড়ল কলকাতায়

  • পঞ্চম দফা ভোটের প্রাক্কালে শহরে ফের চড়ল পারদ 
  • এদিন  ব্রজ্যবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে বাংলায় 
  •  সোমবার সারাদিন আকাশ আংশিক মেঘলা থাকবে
  •  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৪ ডিগ্রি সেলসিয়ার্স 
     

Asianet News Bangla | Published : Apr 12, 2021 2:38 AM IST / Updated: Apr 12 2021, 08:10 AM IST

সোমবার রাজ্যে পঞ্চম দফা ভোটের প্রাক্কালে শহরে ফের চড়ল পারদ। এদিনও শহর-শহরতলিতে ব্রজবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে, এদিন  ব্রজ্যবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভবনা রয়েছে বাংলায়।  এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৪ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে।

আরও পড়ুন, 'গণতন্ত্রে হিংসার জায়গা নেই-বাহিনীকে সম্মান করুন', শীতলকুচিকাণ্ডে মমতাকে নিশানা রাজ্যপালের 

 

 

আবহাওয়া দফতর আরও জানিয়েছে, সোমবার সারাদিন কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। শহর-শহরতলিতে ব্রজবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।  দক্ষিণবঙ্গে প্রায় সর্বত্র জেলাতেই কালবৈশাখী সম্ভাবনা রয়েছে। সমস্ত জেলাতেই ঝড়-বৃষ্টি হবে। তবে মুর্শিদাবাদ,নদিয়া, বীরভূম বেশি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।  বৃষ্টির সম্ভবনা উত্তরবঙ্গের সব জেলাতেই। উল্লেখ্য,গত সপ্তাহে রবিবার সন্ধেবেলাতেই বদলেছিল আবহাওয়া। ভ্যাপসা গরম কাটিয়ে সন্ধেবেলাই বইতে থাকে ঝোড়ো হাওয়া। মুহূর্তেই হয় পারদ পতন-আর ছিটে ফোঁটা বৃষ্টি।  সোমবার সারাদিন তার জেরেই ঠাণ্ডা ছিল আবহাওয়া। তবে মঙ্গলবার থেকেই ফের গুমোট গরমের দাপট শুরু হয় রাজ্যে। বাড়তে থাকে আর্দ্রতা জণিত অস্বস্তি। তবে ফের স্বস্তির খবর শোনাল কলকাতা আবহাওয়া দফতর। 

আরও পড়ুন, ' ওরা গুলি স্প্রে করেছে', শীতলকুচি কাণ্ডের প্রতিবাদে উত্তরবঙ্গে কালো পোশাকে মমতা 

 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী,সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৪  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯১ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.৮  ডিগ্রি সেলসিয়ার্স।  সর্বনিম্ন তাপমাত্রা ২৬.০ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ এবং সর্বনিম্ন ৪৩ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৫.০  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৭ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৫২ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৩.৭  ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। অপরদিকে এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৫৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস। 
 

Share this article
click me!