সোমবার জাঁকিয়ে শীত কলকাতায়, আগামী ২৪ ঘন্টায় ফের পারদ চড়তে চলেছে বাংলায়

  • পশ্চিমের জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা 
  •   ১৭ তারিখ পর্যন্ত এই পরিস্থিতি বজায় থাকবে 
  •  ২০ তারিখের পর তাপমাত্রা কমার  সম্ভাবনা 
  • সোমবার হালকা বৃষ্টি হতে পারে পাহাড়ে 

Ritam Talukder | Published : Jan 18, 2021 2:51 AM IST


সোমবার কুয়াশা- হিমেল হাওয়ায় ভোর হল শহর-শহরতলিতে। আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী,রবিবার কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৪.০ডিগ্রি  সেলসিয়াস।  পূর্বাভাস অনুযায়ী তাপমাত্রা অনেকটাই কমেছে। পশ্চিমের জেলাগুলিতে শৈত্যপ্রবাহের সতর্কতা এবং উত্তরবঙ্গের ঘন কুয়াশার সতর্কতা।
 
সোমবার পর্যন্ত এই শীতের আমেজ বজায় থাকবে।  পশ্চিম এর জেলা গুলো তে তাপমাত্রা ১০ এর নিচে থাকবে।১৯ তারিখ থেকে তাপমাত্রা সামান্য বাড়বে  পূর্বালী হওয়ার প্রভাবে ২০ তারিখ থেকে আবার পারদ নিম্ন মুখী হবে। কলকাতা সহ সারা রাজ্য জুড়ে আগামী ১৭ তারিখ পর্যন্ত এই পরিস্থিতি বজায় থাকবে।পাশাপাশি উত্তর বঙ্গে  তাপমাত্রা নিম্নমুখী হবে। কলকাতা আজকের তাপমাত্রা ১৪.৬ এবং আগামীকাল ও পরশু এই তাপমাত্রা আরও খানিকটা কমবে। পশ্চিম এর জেলা পুরুলিয়া ও পশ্চিম বর্ধমানে  শৈত্যপ্রবাহ সতর্কতা। জেলার সর্বত্র শীতের আমেজ বজায় থাকবে।


২০ তারিখ এর পর থেকে  আবার ধীরে ধীরে তাপমাত্রা কমার  সম্ভাবনা জানালো হওয়া অফিস। দক্ষিণবঙ্গে পাঁচ জেলাতে শৈত্যপ্রবাহের সর্তকতা।পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদে শৈত্যপ্রবাহ আগামী দুদিন।জেলায় জেলায় তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে। কলকাতাতেও ১৫ ডিগ্রির নিচে পারদ। উত্তরবঙ্গের স্বাভাবিকের নিচে তাপমাত্রা।উত্তরবঙ্গের ঘন কুয়াশা সর্তকতা। রবি ও সোমবার হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে।

  আবহাওয়া দফতরের সূত্র অনুযায়ী, সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৪ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা  ১৩.৭ ডিগ্রি  সেলসিয়াস। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৪.০ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯৮ শতাংশ এবং ন্যুনতম ৫১ শতাংশ।  রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি নীচে। নুন্যতম তাপমাত্রা  ১৪.০ ডিগ্রি  সেলসিয়াস। কলকাতার নুন্যতম তাপমাত্রা ১৪.৬ ডিগ্রি  সেলসিয়াস। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক ৯১ শতাংশ এবং ন্যুনতম ৫৩ শতাংশ। 

Share this article
click me!