ফেব্রুয়ারির শেষেই রাজ্য থেকে পুরোপুরি শীতের বিদায়, বসন্ত এসে গিয়েছে কলকাতায়

 

  • কলকাতা থেকে শীতের বিদায়ের পালা চলছে
  • বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে তাপমাত্রা
  • আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির কোনও পূর্বাভাস নেই
  • তবে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় বৃষ্টি চলবে

Asianet News Bangla | Published : Feb 19, 2020 3:29 AM IST / Updated: Feb 19 2020, 09:31 AM IST

রাজ্যবাসী তারিয়ে তারিয়ে শীতের আমেজ উপভোগ করার পর ফেব্রুয়ারির মাঝামাঝিতে এসে অবশেষে শীত বিদায় নিতে চলেছে। রাত পেরিয়ে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে তাপমাত্রা। কলকাতার তাপমাত্রা দেখেই বোঝা যাচ্ছে বসন্ত এসে গিয়েছে। তবে জেলাগুলিতে এখনও সকালে ও রাতের দিকে কিছুদিন শীতের আমেজ থাকবে বলেই পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দফতর। 

বসন্তের এই আবহে বুধবার কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা ছিল স্বাভাবিক। এদিন সকালে শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৭ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস। দুটোই স্বাভাবিক বলে জানাচ্ছে হাওয়া অফিস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৩৫ থেকে ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কোনও বৃষ্টি হয়নি শহরে। 

এদিন সকালের দিকে শহরের আকাশ ছিল সামান্য কুয়াশায় ঢাকা। বুধবার আকাশ আংশিক মেঘলা থাকবে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা কম। তবে আগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃহস্পতিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোচবিহার ও আলপুরদুয়ারেও। পশ্চিমী ঝঞ্ঝার জেরে বৃষ্টি হবে সিকিমে।

Share this article
click me!