কলকাতা সহ রাজ্য়ের ১৬ জেলায় আজ শৈত্যপ্রবাহ, অতি ঘন কুয়াশার সতর্কতা উত্তরবঙ্গে

  •  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৪ ডিগ্রী। 
  • গাঙ্গেয় পশ্চিমবঙ্গের আকাশ মেঘলা থাকবে 
  • মঙ্গলবার ফের নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে 
  •  তুষারপাতের সম্ভাবনা জম্বু-কাশ্মীর, হিমাচল প্রদেশে 

 

Ritam Talukder | Published : Feb 2, 2021 2:40 AM IST / Updated: Feb 02 2021, 08:28 AM IST

 মঙ্গলবার কলকাতা সহ রাজ্যের ষোলো জেলায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি। উত্তরবঙ্গের চার জেলায় অতি ঘন কুয়াশার দাপট।উত্তরবঙ্গের চার জেলায় এবং দক্ষিণবঙ্গের ১২ জেলায় শৈত্যপ্রবাহ। আগামীকাল থেকে উত্তরবঙ্গ এবং বৃহস্পতিবার থেকে দক্ষিণবঙ্গের ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা। 


সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা সিকিম ও দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। হতে পারে তুষারপাত ও।উত্তরবঙ্গের মালদা উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং কোচবিহারে ঘন কুয়াশার দাপট। মালদা দুই দিনাজপুর এবং আলিপুরদুয়ারের শৈত্যপ্রবাহের সর্তকতা। সপ্তাহান্তে বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং কালিম্পং-এ। দক্ষিণবঙ্গে কলকাতায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি। বাকি ১২ জেলায় শৈত্যপ্রবাহের সর্তকতা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে শৈত্যপ্রবাহের সর্তকতা। দৃশ্যমানতা কোথাও কোথাও ৫০ মিটার এর কাছাকাছি নামবে। মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর জলপাইগুড়ি ও কোচবিহারে ঘন কুয়াশার সর্তকতা।মঙ্গলবার ফের নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। ফের আবহাওয়ার পরিবর্তন হবে ফেব্রুয়ারি শুরুতে উত্তর-পশ্চিম ভারতে। তুষারপাতের সম্ভাবনা জম্বু কাশ্মীর হিমাচল প্রদেশে।


কলকাতায় সকালে হালকা কুয়াশা পরে আংশিক মেঘলা আকাশ। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২২.৯ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১১.৫ ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ   ৯৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৮ শতাংশ।  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৪ ডিগ্রী সেলসিয়ার্স। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২২.৭ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১১.৪ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৫ ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ   ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৪৬ শতাংশ।  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১২.১ ডিগ্রী সেলসিয়ার্স। রবিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৩.১ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১২.১ ডিগ্রী সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি নিচে।বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ   ৯৩ শতাংশ এবং সর্বনিম্ন ৪৪ শতাংশ।  কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৩ ডিগ্রী সেলসিয়ার্স। 


 

Share this article
click me!