আজ ভ্যাপসা গরম থেকে মুক্তি, সোমবার রাজ্য়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস

  • সোমবার হালকা অস্বস্তি ভাব থাকবে সারাদিন
  • তবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে 
  • দক্ষিণবঙ্গের তিন জেলায় তাপপ্রবাহের সর্তকতা  
  • বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে উত্তর-পূর্ব ভারতেও 

Asianet News Bangla | Published : Mar 29, 2021 4:01 AM IST


সোমবার হালকা অস্বস্তি ভাব থাকবে শহর ও শহরতলিতে।  আবহাওয়া দফতর সূত্রে খবর, সোমবার দুপুর বা বিকেলের  দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। পূর্ব মেদিনীপুর এ তাপপ্রবাহের সর্তকতা। গরম ও অস্বস্তিকর আবহাওয়া দক্ষিণ বঙ্গের আরও কিছু জেলায়। দক্ষিণবঙ্গের তিন জেলায় তাপপ্রবাহের সর্তকতা। বেশকিছু জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি।  বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সম্ভাবনা।

আরও পড়ুন, BJP-র কর্মী-সমর্থকদের ওপর ফের হামলা, গুরুতর জখম ৭, কাঠগড়ায় তৃণমূল 


 আবহাওয়া দফতর সূত্রে খবর,  পূর্ব মেদিনীপুর এ তাপপ্রবাহের সর্তকতা। গরম ও অস্বস্তিকর আবহাওয়া দক্ষিণ বঙ্গের আরও কিছু জেলায়। দক্ষিণবঙ্গের তিন জেলায় তাপপ্রবাহের সর্তকতা। বেশকিছু জেলায় তাপপ্রবাহের পরিস্থিতি।   বৃষ্টি ও ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। দক্ষিণবঙ্গের তিন জেলায় তাপপ্রবাহের সর্তকতা। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে তাপপ্রবাহের সর্তকতা জারি করল আবহাওয়া দপ্তর। গরম ও অস্বস্তিতে  দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। তাপমাত্রা বাড়বে সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি।উত্তরবঙ্গেও গরম বাড়বে ।    দক্ষিণবঙ্গের বেশ কয়েক জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। সোমবার বৃষ্টির সম্ভাবনা বেশি রয়েছে দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে হাওড়া হুগলি  দুই বর্ধমান ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরে। বৃষ্টির সঙ্গে  কিছু এলাকায় ৩০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা। সোম থেকে বুধবার বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং এবং আলিপুরদুয়ারে। বজ্রবিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টির পূর্বাভাস। দক্ষিণ-পশ্চিম বাতাসে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে রাজ্যে। এর ফলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা তৈরি হচ্ছে উত্তর-পূর্ব ভারতে। তার কিছুটা প্রভাব পড়বে বিশেষ করে উত্তরবঙ্গে। 

আরও পড়ুন, আজ নন্দীগ্রামে হেভিওয়েট ২, মুখোমুখি মমতা-শুভেন্দু, রোড শোয়ের সূচি প্রকাশ শিশিরপুত্রের 

 

আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৮ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৩৯ শতাংশ।রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.৬ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.১ ডিগ্রী।   স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৩০ শতাংশ।শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৭.০ ডিগ্রি সেলসিয়ার্স।  স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৪.২ ডিগ্রী। শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৭৩ শতাংশ এবং সর্বনিম্ন ২৩ শতাংশ। 


 

Share this article
click me!