হুহু করে নামছে পারদ কলকাতায়, ওদিকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ুতে

  • বাংলায় ৩ ডিগ্রি পর্যন্ত পারদ নামতে পারে 
  • সর্বনিম্ন তাপমাত্রা  ১৯.১ ডিগ্রি সেলসিয়াস 
  • সোম-মঙ্গলবার নাগাদ ভারী বৃষ্টির পূর্বাভাস 
  •  অতি ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ুতে 

Ritam Talukder | Published : Nov 7, 2020 3:11 AM IST

শনিবার কলকাতার তাপমাত্রা আরও কমে ১৯.১ ডিগ্রী সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে পারদ। আবহাওয়াবিদদের অনুমান আগামী তিন থেকে চার দিনে আরও তাপমাত্রা নামবে। ওদিকে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে সোম-মঙ্গলবার নাগাদ ভারী বৃষ্টির পূর্বাভাস। 

আরও পড়ুন, 'দিল্লি এলে, আমাদের ঘরে আসবেন',অমিত শাহের নিমন্ত্রণে আপ্লুত পন্ডিত অজয় চক্রবর্তী

 

 

বাংলায় তিন ডিগ্রি পর্যন্ত পারদ নামতে পারে

শনিবার কলকাতায়  পরিষ্কার আকাশ থাকবে। কলকাতায় রাতে ও ভোরে রীতিমত হিমেল হাওয়া। শুধু কলকাতায় নয় জেলায় জেলায় তাপমাত্রাও নেমে শীতের আমেজ।পশ্চিম বর্ধমানের মত জেলায় ১৪ ডিগ্রিতে  পারদ। কলকাতায় সকাল ও রাতে শীত ভাব থাকলেও বেলা বাড়লে শীতের আমেজ উধাও। আগামী চার দিনে পাঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়, দিল্লি, উত্তর প্রদেশ, বিহার ,উড়িষ্যা ও বাংলায় তিন ডিগ্রি পর্যন্ত পারদ নামতে পারে বলে অনুমান মৌসম ভবন এর। উড়িষ্যাতে ঘন কুয়াশা ও হালকা বৃষ্টির পূর্বাভাস।আগামী তিন-চার দিন দক্ষিণ-পূর্ব মৌসুমী বায়ুর প্রভাবে এবং ঘূর্ণাবর্তের প্রভাবে বৃষ্টি হবে তামিলনাড়ু, পন্ডিচেরি, কেরালা, কর্ণাটক ও অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা। শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস তামিলনাড়ুতে। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে সোম-মঙ্গলবার নাগাদ ভারী বৃষ্টির পূর্বাভাস। মৌসম ভবন এর পূর্বাভাস শৈত্যপ্রবাহ বইতে পারে রাজধানী দিল্লি, হরিয়ানা পাঞ্জাব এবং উত্তর রাজস্থানে। 

আরও পড়ুন, '৩৫ লক্ষ কর্ম সংস্থান বাংলায়', বড় ঘোষণা মমতার

 

 

 শহরে স্বাভাবিকের ২ ডিগ্রি নীচে তাপমাত্রা


আবহাওয়া দফতর সূত্রে খবর,আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ১৯.১ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ২ ডিগ্রি নীচে। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৫ শতাংশ এবং ন্যুনতম ৩২ শতাংশ।  শুক্রবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩২.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের ১ ডিগ্রি উপরে।  সর্বনিম্ন তাপমাত্রা  ১৯.৮ ডিগ্রি সেলসিয়াস।  স্বাভাবিকের ২ ডিগ্রি নীচে। শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৯৩ শতাংশ এবং ন্যুনতম ৩০ শতাংশ।  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩১.১ ডিগ্রি সেলসিয়াস।  সর্বনিম্ন তাপমাত্রা  ২৪.৪ ডিগ্রি সেলসিয়াস।  শহর ও শহরতলিতে, আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ- সর্বাধিক  ৮৪ শতাংশ এবং ন্যুনতম ৩৪ শতাংশ।

Share this article
click me!