কুয়াশার মাঝেই ঘুম ভাঙল কলকাতার,পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

 

  •  সোমবার কুয়াশার মাঝেই ভোর হল কলকাতায় 
  •   দক্ষিনবঙ্গে মূলত শুষ্ক ও গরম আবহাওয়া 
  •  ঝঞ্ঝার প্রভাবে  উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস 
  • পশ্চিমের জেলায় তাপমাত্রা ছুঁতে পারে ৪০  

Asianet News Bangla | Published : Mar 8, 2021 2:46 AM IST

 সোমবার কুয়াশার মাঝেই ভোর হল কলকাতায়। আকাশ সারাদিন পরিষ্কারই থাকবে।  এদিকে আদ্রতা এবং তাপমাত্রা দুই পাল্লা দিয়ে বৃদ্ধিতে ফের হাঁসফাস অবস্থা শহর-শহরতলিতে। আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা রবিবারের থেকে কমে  ৩৪.৬ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। হাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েকদিনে কলকাতা সহ দক্ষিণ বঙ্গের দিনের তাপমাত্রা বাড়বে।

 

 

কলকাতা শহরে কোন ও বৃষ্টি হয়নি। দক্ষিনবঙ্গে মূলত শুষ্ক ও গরম আবহাওয়া। পশ্চিমের জেলা গুলোতে তাপমাত্রা চল্লিশ ডিগ্রীর কাছাকাছি পৌঁছবে। সপ্তাহের মাঝামাঝি বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম ,পশ্চিম বর্ধমান, বীরভূমে তাপমাত্রা ৩৮ থেকে ৪০ ডিগ্রি হতে পারে। একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। সিকিম ,আসাম ,মেঘালয় ,অরুণাচলপ্রদেশ সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিরতেও বৃষ্টির পূর্বাভাস।

 

 


আবহাওয়া দফতরে খবর অনুযায়ী, সকালের দিকে হালকা কুয়াশা , বেলা বাড়লে চড়া রোদে বাড়বে তাপমাত্রা। শুষ্ক ও গরম আবহাওয়ায় কষ্ট ও বাড়বে।সোমবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৬ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২৫.২ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ এবং সর্বনিম্ন ৩০শতাংশ। রবিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৬.০ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৩ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ২৮ শতাংশ। শনিবার  শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ৩৪.৩ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ২১.৭ ডিগ্রী ।  স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন ৩৫ শতাংশ।  


 


 

Share this article
click me!