Weather Report: সকালেই বজ্রবিদ্যুৎ সহ বর্ষণ কলকাতা সহ দক্ষিণবঙ্গের ৬ জেলায়, তুষারপাত দার্জিলিংয়ে

 শনিবার ভোর রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের একাধিক জেলায়। হাওয়া অফিস জানিয়েছে, শনিবার সারাদিন আকাশ আংশিক মেঘলা থাকবে।  

 

Web Desk - ANB | Published : Jan 22, 2022 3:11 AM IST / Updated: Jan 22 2022, 08:43 AM IST

 শনিবার ভোর রাত থেকেই বৃষ্টি শুরু হয়েছে রাজ্যের একাধিক জেলায়। হাওয়া অফিস (Weather Office) জানিয়েছে, শনিবার সারাদিন আকাশ আংশিক মেঘলা থাকবে। সকাল ৭ টা ১০ মিনিট থেকে ২-৩ ঘন্টার মধ্যে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে কলকাতা, হাওড়া, দুই ২৪ পরগণা, নদিয়া এবং পশ্চিম মেদিনীপুরে। এই মুহূর্তে সকাল সাড়ে আটটায় শহরের তাপমাত্রা ১৭ ডিগ্রি সেলসিয়ার্স।

আবহাওয়া দফতর সূত্রে খবর, শনিবার থেকে দক্ষিণবঙ্গে শুরু হবে বৃষ্টি। বিশেষ করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, নদিয়া ,মুর্শিদাবাদ, কলকাতাতে দু-এক জায়গায় আগামীকাল হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ২২ জানুয়ারি থেকে ঝাড়গ্রাম, দক্ষিণ ২৪ পরগনায় দু'এক জায়গায় হালকা বৃষ্টি চলবে। ২৩ থেকে ২৪ তারিখ দক্ষিণবঙ্গের সব জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। দু -এক জায়গায় বজ্রবিদ্যুৎ এর সম্ভাবনা রয়েছে। ২৩ জানুয়ারি নদিয়া, মুর্শিদাবাদ ,বীরভূম, পশ্চিম বর্ধমানের দু-এক জায়গায় শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। ২৫ জানুয়ারি কলকাতা ,হাওড়া, পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টি হবে। অন্যান্য জেলায় আংশিক মেঘলা আকাশই থাকবে। উত্তরবঙ্গের ক্ষেত্রে হাওয়া অফিস জানিয়েছে,  শনিবার হালকা ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের পাঁচটা জেলা যথাক্রমে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে এবং কোচবিহারে একটু বৃষ্টি বেশি হবে।  ২২ জানুয়ারি উত্তরবঙ্গের জেলাগুলির দুই এক জায়গায় শিলা বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। দার্জিলিংয়ে আগামী কয়েকদিন তুষারপাতের সম্ভাবনা রয়েছে। এই বৃষ্টিপাতের প্রভাবে আবারও চাষীদের ফসলের ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে । উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় ধস নামার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন, 'ইন্ডিয়াস গট ট্য়ালেন্ট'-র মঞ্চে ঝড় তুললেন বর্ধমানের মেয়ে, চুলের উপর ভর করেই শূন্য়ে নাচ সাথীর

আরও পড়ুন, কেন্দ্রীয় রক্ষী প্রত্যাহারের আবেদন জানিয়ে চিঠি ২ BJP বিধায়কের, ফের দল বদলের ইঙ্গিতে জল্পনা তুঙ্গে

  হাওয়া অফিস আরও জানিয়েছে, ২৬ জানুয়ারি অর্থাৎ বুধবার থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। আগামী তিন দিনের রাতের তাপমাত্রা থেকে ৩ ডিগ্রি সেলসিয়ার্স তাপমাত্রা বেড়ে যাবে। ২৬ তারিখ থেকে আবার রাতের তাপমাত্রা কমতে শুরু করবে। উল্লেখ্য, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা  ২৪.৮ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৪ ডিগ্রি সেলসিয়ার্স।স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। অপরদিকে, এদিন শহরের বাতাসে জলীয়বাষ্পের  সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।  সর্বনিম্ন ৫৮ শতাংশ বলে জানিয়েছে হাওয়া অফিস।শুক্রবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ২৩.৫ ডিগ্রি সেলসিয়ার্স। স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি নিচে। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৮ ডিগ্রি সেলসিয়ার্স।স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি নিচে। অপরদিকে,  শহরের বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৮ শতাংশ।  সর্বনিম্ন ৪৩ শতাংশ ছিল বলে জানিয়েছিল হাওয়া অফিস।

Share this article
click me!