একদিনে বাংলায় করোনা আক্রান্ত ১৪৯, যার মধ্য়ে ৩৪ জনই মালদহের

  • বাংলায় লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা
  • গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত ১৪৯ জন
  •  যার মধ্য়ে মারা গেছেন ৬ জন আজকের পরিসংখ্যান  মিলিয়ে
  • এ রাজ্যে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮১৬
  •  

Asianet News Bangla | Published : May 25, 2020 5:18 PM IST

বাংলায় লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সোমবার স্বাস্থ্য ভবনের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪৯ জন। যার মধ্য়ে মারা গেছেন ৬ জন। আজকের পরিসংখ্যান  মিলিয়ে এ রাজ্যে মোট কোভিড আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৮১৬। যার মধ্য়ে ইতিমধ্য়েই কোভিডে মৃত্যু হয়েছে মোট ২০৬ জনের। কো মর্বিডিটি ধরলে মৃতের সংখ্যা ২৭৮।

বুলেটিন বলছে, এ দিন ৯২২৫ টি নমুনা পরীক্ষা করা হয়েছে রাজ্য়ে।  গতকাল এই সংখ্যাটা ছিল ৯২১৬। গত কয়েক দিন ধরে রাজ্যে পরিযায়ী শ্রমিকদের ফেরার পর এই সংখ্য়াটা দ্রুত গতিতে বাড়ছে। তাই নমুনা পরীক্ষা বেশি হওয়ায় আক্রান্তের সংখ্যাটাও বেশ হবে বলে আশঙ্কা করা হয়েছিল। কিন্তু এদিন সেরকম কিছু হয়নি।

তবে মালদহে এবার করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি পাওয়া গিয়েছে। একদিনে উত্তরবঙ্গের এই জেলায় করোনা আক্রান্তের সংখ্য়া ৩৪। জানা গিয়েছে, এদের মধ্য়ে একটা বড় অংশ পরিযায়ী শ্রমিক। এই নিয়ে মালদহে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১১৬ জন।  উত্তর দিনাজপুরেও ধরা পড়েছেন ১৩ জন নতুন  আক্রান্ত। অথচ কয়েক দিন আগেও রাজ্যের গ্রিন জ়োনের তালিকায় ছিল এই জেলা। এখন সেখানে আক্রান্তের সংখ্যা ৪৬।

রাজ্য়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ লক্ষ ৪৮ হাজার ০৪৯ জনের৷  রাজ্যে সরকারি ও বেসরকারি মিলিয়ে বর্তমানে ৩৩টি পরীক্ষাগারে করোনা পরীক্ষা করা হচ্ছে৷ একদিনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের৷ এর মধ্যে কলকাতার ৪ জন৷ বাকি দুই জনের একজন উত্তর ২৪ পরগণার এবং হাওড়ার বাসিন্দা৷ এর ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৭৮৷ এর মধ্যে ৭২ জনের কো মর্বিডিটির কারণে মৃত্যু হয়েছে৷

Share this article
click me!