KMC Mayor: কে হবেন কলকাতার মেয়র, ফিরহাদের নাম ঘিরে জল্পনা তুঙ্গে

বৃহস্পতিবারই কলকাতা পুরসভার মেয়র ঘোষণা করবে শাসকদল। কে হবেন কলকাতার মেয়র, ইতিমধ্যেই একাধিক নাম নিয়ে জল্পনা তুঙ্গে, এর মধ্যে বহুল চর্চিত অন্যতম নামটাই ফিরহাদ হাকিম।  

Web Desk - ANB | Published : Dec 23, 2021 6:53 AM IST / Updated: Dec 23 2021, 02:56 PM IST

বৃহস্পতিবারই কলকাতা পুরসভার মেয়র (KMC Mayor) ঘোষণা করবে শাসকদল। কে হবেন কলকাতার মেয়র। ইতিমধ্যেই একাধিক নাম নিয়ে জল্পনা তুঙ্গে। এর মধ্যে বহুল চর্চিত অন্যতম নামটাই ফিরহাদ হাকিম। তবে বিপুল ভোটে জয়ের পর এই মুহূর্তে পরিবার নিয়েই ব্য়স্ত রয়েছেন ফিরহাদ হাকিম। জানা গিয়েছে, দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র নিবাস হলে পুরভোটে (KMC Polls 2021) জয়ী প্রার্থীদের নিয়ে সভা করবে শাসকদল। এদিন দুপুর দুটোর সময় মেয়রের নাম করার সম্ভাবনা রয়েছে। সব মিলিয়ে ফিরহাদের নাম ঘিরে জল্পনা তুঙ্গে।

পুরভোটে ফিরহাদ হাকিম প্রার্থী হবেন কিনা, প্রথমে এনিয়েও জল্পনা চলছিল। যদিও শেষঅবধি কলকাতর ৬ বিধায়ক এবং ১ সাংসদকে মনোনয়ন দেওয়া হয়। এবং তাঁরা প্রত্যেকেই কলকাতা ভোটে জিতে গিয়েছেন। এমনকি বিধায়ক-সাংসদের পুরভোটে একাধিক দায়িত্ব নিয়েছিলেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্যায়। পুরভোটে বিপুল জয়ের পর সেকথাও বলেওছেন ফিরহাদ হাকিম। তিনি বলেন,'এই জয়, মমতা বন্দ্য়োপাধ্যায়ের জয়। মানুষ মমতাদির উন্নয়নের উপর ভরসা রেখেছেন। এই জয় মানুষের বিশ্বাসের জয়। দলীয় কর্মীদের অক্লান্ত পরিশ্রমের কথাও তিনি উল্লেখ করে বলেছেন, মমতা বন্দ্য়োপাধ্যায়ের প্রতি আস্থা রয়েছে বলেইতো তাঁরা এতদিন লড়েছে। এটা ইমোশনের জন্য লড়েছেন। আমি তো কাউকে টাকা দিইনি, খাবার দিইনি, গিফট দিইনি। ওদের ইমোশনটাকে সম্মান দিতে হবে।' উল্লেখ্য কলকাতা পুরভোটের ১৪৪ টি ওয়ার্ডের মধ্যে ৮২ নম্বর নিয়ে সবেচেয়ে বেশি জয় নিয়ে নিশ্চিত ছিল তৃণমূল। ফিরহাদ হাকিমের বন্দর বিধানসভা এলাকার ৭ টি ওয়ার্ডে জয় এনেছে তৃণমূল।

আরও পড়ুন, Firhad Hakim-Suvendu Adhikari: 'কষ্ট হত', শুভেন্দুর আক্রমণ নিয়ে জয়ের পর মুখ খুললেন ফিরহাদ

কলকাতা পুরসভার মেয়র কে হবে, এ নিয়ে ইতিমধ্যেই যেমন ফিরহাদের নাম নিয়ে জল্পনা তুঙ্গে, তেমনই সামনে আসছে আরও একাধিক নাম। সেই তালিকায় বিদায়ী মেয়র-প্রশাসক ফিরহাদ হাকিমের নামের পাশাপাশি এই পদের জন্য মালা রায়ের নামও সামনে এসেছে। অবশ্য কে শেষ অবধি কলকাতার পরবর্তী মেয়র হবেন,   জানার জন্য অধীর অপেক্ষায় কলকাতাবাসী। এদিন দুপুর দুটোয় কলকাতার নতুন মেয়রের নাম ঘোষণা করতে চলেছে তৃণমূল।দক্ষিণ কলকাতার মহারাষ্ট্র নিবাস হলে পুরভোটে জয়ী প্রার্থীদের নিয়ে বৈঠকে উপস্থিত থাকবেন  মমতা বন্দ্য়োপাধ্য়ায় এবং   অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই সভাতেই কলকাতা পুরসভার নতুন মেয়রের নাম ঘোষণা হবে।মেয়র পদের প্রসঙ্গ নিয়ে  ফিরহাদ বলেছিলেন,'আমি দলের অনুগত সৈনিক। তাই দল আমাকে যে দায়িত্বই দিক না কেন, তা সবটুকু দিয়ে পালন করব।'

Share this article
click me!