Asianet News BanglaAsianet News Bangla

Firhad Hakim-Suvendu Adhikari: 'কষ্ট হত', শুভেন্দুর আক্রমণ নিয়ে জয়ের পর মুখ খুললেন ফিরহাদ

পুরভোটে বিপুল জয়ের পর রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে নিয়ে মুখ খুললেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম।  একসময়ের সহকর্মী, যে কিনা এখন বিরোধী দলনেতা, সেই শুভেন্দুর কথায় একাধিকবার ব্যাথায় টলমল হয়েছেন, জয়ের পর এবার সেই অভিমানের পাহাড় ভাঙলেন ফিরহাদ।

 

TMC Leader Firhad Hakim gives reaction on Suvendu Adhikari after winning in KMC Polls result 2021 RTB
Author
Kolkata, First Published Dec 22, 2021, 8:33 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুরভোটে (KMC Polls 2021) বিপুল জয়ের পর রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) নিয়ে মুখ খুললেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। উল্লেখ্য, এবার তিনি পুরভোটে তৃণমূলের প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন। এবং বিপুল ভোট পেয়েওছেন তাঁর ওয়ার্ড থেকে। যদিও ভোটের ফলাফল বেরোনোর আগেই তিনি বলেছিলেন, '৯০ শতাংশের উপরে সমর্থন পাব, না পেলে বুঝব আমার মধ্য়েই কিছু ত্রুটি রয়েছে।' তবে ভোটের ফলাফলে তিনি রীতিমত ভাল স্কোরিং নিয়েই জয়ী হয়েছেন। তবুও রয়ে গেছে মনে কিছু কথা। একসময়ের সহকর্মী, যে কিনা এখন বিরোধী দলনেতা, সেই শুভেন্দুর কথায় একাধিকবার ব্যাথায় টলমল হয়েছেন, জয়ের পর এবার সেই অভিমানের পাহাড় ভাঙলেন ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

রাজ্যের বিরোধী দল নেতা হওয়ার পর বারংবার শুভেন্দুর আক্রমণে বিদ্ধ হয়েছেন রাজ্য পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। একসময়ের সহকর্মী হয়েও দল বদলের পর প্রেক্ষাপটও আমুল বদলে গিয়েছে শুভেন্দু ও ফিরহাদের। কখনও 'মিনি পাকিস্থান বলা মন্ত্রী', বলে ফিরহাদকে কোড করেছেন শুভেন্দু। কখনও আবার 'ফিরহাদের দেশপ্রেম' নিয়ে প্রশ্ন তুলেছেন শিশির পুত্র। বিরোধী দলনেতার এই কথায় বেশ ভালই বিদ্ধ হয়েছেন বলে জানিয়েছেন ফিরহাদ। তিনি বলেন, 'কষ্ট হত। তবে আরও একজন বলতেন। যার সঙ্গে ছোটবেলা থেকে সম্পর্ক। তাঁর মুখ থেকে যখন শুনতাম তখন মনে হত ছোটবেলার সম্পর্ক বলে কিছুই নেই। যার বাড়িতে গিয়েছি, সে আমার বাড়িতে এসেছে। এত ভাল সম্পর্ক সত্ত্বেও কেবল রাজনৈতিক অবস্থান বদলেছে বলে অপমান করবে', রীতিমত অভিমান নিয়ে প্রশ্ন তোলেন ফিরহাদ।

আরও পড়ুন, KMC Polls Result: 'বাংলায় হিংসার স্থান নেই-আবার প্রমাণ করল কলকাতা', শহরবাসীকে শুভেচ্ছা অভিষেকের

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে রাজনৈতিক জীবনের সঙ্গে জড়িয়ে রয়েছেন ফিরহাদ হাকিম। অভিজ্ঞতা প্রাপ্ত তৃণমূল নেতা তথা কাউন্সিলর ছিলেন তিনি। মেয়র শোভন চট্টোপাধ্যায়ের পদত্যাগের পর তিনি কলকাতা পুরসভার মেয়র হন ফিরহাদ। এমনকি মহানাগরিক হওয়ার দৌড়েও প্রথমে রয়েছে তারই নাম। তবে ফল ঘোষণার দিনে আবেগ তাড়িত হওয়ার কারণ জানতে চাইলে, ফিরহাদ বলেন, 'নিজের দেশের নাগরিক হিসেবে আমি দেশকে ভালবাসি। দেশ আমার মা। সেই মা-কে নিয়ে প্রশ্ন তুললে, তার থেকে বড় অপমান হয় না। আমি মা-কে ভালবাসি। তা নিয়ে বারবার পরীক্ষা দিয়ে যেতে হবে, শুধুমাত্র অন্যধর্ম নিয়ে জন্মেছি বলে। এটা অত্যন্ত অপমানজনক, ভীষণ খারাপ লাগে। সেই রায়টা আমাদের ওয়ার্ডের মানুষ দিয়েছে, কলকাতার মানুষ দিয়েছে। আমি অত্যন্ত আনন্দিত, আমাকে জবাব দিতে হয়নি।'

Follow Us:
Download App:
  • android
  • ios