শসার তিন প্যাকের গুণে মুক্তি পাবেন বলিরেখা থেকে, জেনে নিন কীভাবে বানাবেন ফেসপ্যাক

বলিরেখা দূর করতে সকলে কত কী করে থাকেন। কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। এবার বলিরেখা দূর করুন শসা দিয়ে। সকলের বাড়িতেই সারা বছর শসা সব সময় মজুত থাকে। এই শসা দিয়ে তৈরি করতে পারেন প্যাক। রইল তিনটি প্যাকের হদিশ। এই তিন প্যাকের গুণে দূর হবে বলিরেখা। 

Sayanita Chakraborty | Published : Jul 17, 2022 11:20 AM IST

অল্প বয়সের অনেকের ত্বকেরই দেখা দেয় ফাইন লাইন। চোখের কোণা, ঠোঁটের পাশে দেখা দেয় রেখা। এই রেখা অধিকাংশেরই দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ায়। অল্প বয়সে বলিরেখার দেখা দিক তা কেউ-ই চান না। বলিরেখা সব সময় সৌন্দর্যের পথে বাধা হয়ে দাঁড়ায়। এই বলিরেখা দূর করতে সকলে কত কী করে থাকেন। কেউ বাজার চলতি প্রোডাক্ট ব্যবহার করেন তো কেউ মেনে চলেন ঘরোয়া টোটকা। এবার বলিরেখা দূর করুন শসা দিয়ে। সকলের বাড়িতেই সারা বছর শসা সব সময় মজুত থাকে। এই শসা দিয়ে তৈরি করতে পারেন প্যাক। রইল তিনটি প্যাকের হদিশ। এই তিন প্যাকের গুণে দূর হবে বলিরেখা। 

শসা ও দই দিয়ে প্যাক বানাতে পারেন। দই নিয়ে ফেটিয়ে নিন। এর সঙ্গে মেশান শসার রস। একটি শসা কেটে রস বের করে নিন। দই ও শসার রস ভালো করে মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। সপ্তাহে তিন দিন পর্যন্ত ব্যবহার করুন এই প্যাক। এতে ত্বক যেমন দূর হবে তেমনই দূর হবে বলিরেখা। 

শসা, টমেটো ও অ্যাপেল সিডার ভিনিগার দিয়ে প্যাক বানান। একটি টমেটো কেটে জেলির মতো অংশ বের করে নিন। এবার এই টমেটোর জেলির মতো অংশের সঙ্গে মেশান শসার রস। তাতে দিন অ্যাপেল সিডার ভিনিগার। ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। এই প্যাকের গুণে যেমন ট্যান দূর হবে, তেমনই দূর হবে বলিরেখা। ট্যান দূর করে ত্বক উজ্জ্বল করতে ও বলিরেখা দূর করতে ব্যবহার করুন এই প্যাক। ত্বকের জন্য বেশ উপযুক্ত এই প্যাক।  

একটি অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এই অ্যালোভেরা জেলের সঙ্গে মেশান শসার রস। মিশ্রণে দিতে পারেন দই, মধু ও পাতিলেবুর রস। ভালো করে মিশিয়ে নিন। এবার তা মুখে লাগান। ১৫ থেকে ২০ মিনিট রেখে মুখ ধুয়ে নিন। ত্বক হবে উজ্জ্বল। তেমনই বলিরেখা দূর হবে এই প্যাকের গুণে। শসার তৈরি এই তিন প্যাকের গুণে মুক্তি পান বলিরেখা থেকে। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করুন এই প্যাক। ত্বকের যাবতীয় সমস্যা দূর হবে এর গুণে।  
 

আরও পড়ুন- ভুলেও প্রেমিকাকে এই চারটি প্রশ্ন করবেন না, ছোট ভুলে ভাঙতে পারে প্রেম

আরও পড়ুন- রোজ বাসি মুখে ১ গ্লাস জল খান, মিলবে একাধিক উপকার, জেনে নিন কী কী

আরও পড়ুন- এই গুণগুলো যদি সঙ্গীর মধ্যে থাকে তবে বিয়ে করার আগে দশবার ভাবুন

Share this article
click me!