অ্যালার্জির সমস্যায় ভুগছেন, কোন কোন খাবার এড়িয়ে চলবেন জেনে রাখুন

  • অ্যালার্জির সমস্যায় ভুগছেন
  • সব খাবার মোটেও খাওয়া চলবে না
  • খাদ্য তালিকা থেকে বাদ রাখুন কয়েকটি উপাদান
  • মিলবে দ্রুত সমাধান

Jayita Chandra | Published : Jun 25, 2019 11:47 AM IST

গায়ের মধ্যে লাল লাল ফুসকুরি, শরীরের বিভিন্ন অংশে লালচে দাগ, কীভাবে মিলবে নিস্পত্তি তার উপায় নিঃসন্দেহে বলে দেবেন ডাক্তার। কিন্তু ঠিক কী উপায় খেলে বা চললে অ্যালার্জি থেকে মিলবে তারাতারি মুক্তি তা জেনে রাখা একান্ত প্রয়োজন।
১, খাবারের তালিকায় এই সময় যেন না থাকে বেগুন। বেগুন খেলে অনেকেরই এই সমস্যা দেখা দেয়। আবার যারা ইতিমধ্যেই ভুগছেন তাদের কথা মাখায় রেখেই বলা এই সময় বেগুন এড়িয়ে চলুন।
২, চিংড়ি মাছ মোটেই খাওয়া ঠিক হবে না এই সময়। তাই বাজারে যতই সম্তায় মিলুক না কেন চিংড়ি মাছ থেকে মুখ ফেরাতেই হবে অ্যালার্জি হলে।
৩, চীনে বাদাম, বা চীনা বাদাম খাওয়া চলবে না, তাই এই উপাদান দিয়ে তৈরি যাবতীয় খাবার এই সময় নাকোচ করে চলতে হবে। নইলে অচীরেই বেড়ে যাবে এই সমস্যা। তা মাথায় রেখে তবেই খাবার খান।
৪, কাঁকড়া অনেকেই খেতে পছন্দ করেন। বিশেষ করে যদি কেউ সমুদ্র সৈকতে বেড়াতে যান তবে কাঁকড়া খাবেন না এমন ব্যক্তি চোখে পরে খুব কম। কিন্তু শরীরে অ্যালার্জি নিয়ে বেড়িয়ে পরলে ভালো থাকতে কাঁকড়া মুখো হবেন না।
৫, আনারসের ফলেও কিন্তু এই সমস্যা বেশ মাথা চারা দিয়ে ওঠে। তাই আনারস খাবার আগে জেনে নিন এই সংক্রান্ত কোনও সমস্যা আপনার আছে কি না। 
 

Share this article
click me!