নানান পণ্য ব্যবহারেও ত্বকে আসছে না জেল্লা? খাদ্যতালিকায় যোগ করুন এই তিনটি খাবার, দ্রুত মিলবে উপকার

রইল সমস্যা সমাধানের উপায়। নানান পণ্য ব্যবহারেও ত্বকে আসছে না আসলে খাদ্যতালিকায় বদল আনুন। খাদ্যতালিকায় যোগ করুন এই তিনটি খাবার, দ্রুত মিলবে উপকার।

Sayanita Chakraborty | Published : Aug 31, 2024 1:24 PM IST

উজ্জ্বল জেল্লাদার দাগহীন ত্বক কে না চায়। ত্বকের নানান সমস্যায় জড়জড়িত থাকে অনেকেই। বিভিন্ন ঋতুতে দেখা যায় বিভিন্ন সমস্যা। কখনও শুষ্ক ত্বক তো কখনও অধিক তেলা ভাব। বর্ষার সময় আবার অনেকের ত্বকে কালো কিংবা সাদা ছোপ দেখা যায়। ত্বক নিয়ে সারা বছর লেগে থাকে নানান সমস্যা। এই সকল সমস্যা থেকে বাঁচতে কী করবেন বোঝা কঠিন হয়ে দাঁড়ায়। আজ রইল সমস্যা সমাধানের উপায়। নানান পণ্য ব্যবহারেও ত্বকে আসছে না আসলে খাদ্যতালিকায় বদল আনুন। খাদ্যতালিকায় যোগ করুন এই তিনটি খাবার, দ্রুত মিলবে উপকার।

পালংশাক খেতে পারেন নিয়ম করে। এতে ভিটামিন সি আছে। যা ত্বকের জন্য গুরুত্বপূর্ণ। এটি কোষে রক্ত চলাচল স্বাভাবিক রাখে। সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বককে রক্ষা করে। রোজ পালংশাক খেলে বলিরেখাও সহজে আসে না।

Latest Videos

খেতে পারেন অ্যাভোকাডো। অ্যাভোকাডো ভিটামিন এ, ডি, ই এবং কে সমৃদ্ধ। অ্যাভোকাডো খেলে ত্বক উজ্জ্বল হবে। ত্বকের কোষ মেরামত করে এই ফল। তেমনই বলিরেখা পড়তে দেয় না। চাইলে অ্যাভোকাডো দিয়ে প্যাক বানিয়েও লাহাতে পারেন। এতেও মিলবে উপকার। অ্যাভোকাডো কোলাজেন উৎপাদনে সাহায্য করে। মেনে চলুন এই বিশেষ টিপস।

খেতে পারেন মাশরুম। মাশরুমে আছে কপার। এই মাশরুম প্রোটিন, কোলাজেন এবং ইলাস্টিনকে সংশ্লেষিত ও স্থিতিশীল করে। রোজ মাশরুম খাওয়া ত্বকের জন্য বেশ উপকারী। এবার থেকে নিয়ম করে এই কয়টি খাবার খান। এতে দূর হবে ত্বকের নানান সমস্যা। তেমনই ত্বকে আসবে জেল্লা। 

 

Share this article
click me!

Latest Videos

'এদের তো গ্রেফতার করা উচিৎ সরিয়ে কী হবে?' রাজ্যের পুলিশের রদবদল নিয়ে প্রশ্ন সুকান্তর | R G Kar Case
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
'সব কিছু টাকা দিয়ে কেনা যায় না মাননীয়া' মমতাকে ফের আক্রমণ Suvendu Adhikari-র | R G Kar
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today