Hair Color করিয়ে নিশ্চিন্ত হবেন না, এই ৩টি বিষয়ে নজর দিন যা চুলের রঙের যত্ন নিতে সাহায্য করে

সাদা চুল হওয়ার কারণে অনেকেই হেয়ার কালার করিয়ে নেন। এর জন্য দামি সেলুনে যেতে আপনার আপত্তি নেই, তবে আপনাকে মনে রাখতে হবে যে একবার রঙ হয়ে গেলে আপনার কাজ শেষ হয়ে যায় না, তার পরেও কিছু বিষয় খেয়াল রাখতে হবে।

 

Web Desk - ANB | Published : Feb 20, 2023 11:57 AM IST

এক ঢাল সুন্দর চুল কে না চায়, এর কারণে আপনার সামগ্রিক সৌন্দর্য ফুটে ওঠে। বর্তমান যুগে চুলে রঙ করার প্রবণতা অনেক বেড়ে গিয়েছে। তবে সাদা চুল হওয়ার কারণে অনেকেই হেয়ার কালার করিয়ে নেন। এর জন্য দামি সেলুনে যেতে আপনার আপত্তি নেই, তবে আপনাকে মনে রাখতে হবে যে একবার রঙ হয়ে গেলে আপনার কাজ শেষ হয়ে যায় না, তার পরেও কিছু বিষয় খেয়াল রাখতে হবে।

রঙিন চুলকে ক্ষতির হাত থেকে রক্ষা করার ৩টি উপায়

চর্মরোগ বিশেষজ্ঞ ডাঃ জুষ্যা ভাটিয়া সারিন তার ইনস্টাগ্রাম পেজে এই সম্পর্কিত তথ্য দিয়েছেন, তিনি বলেছেন, 'আপনার সেলুন কি আপনার রঙের চিকিত্সা করা চুল রক্ষা করার জন্য একটি ব্যয়বহুল শ্যাম্পু প্রয়োগ করার জন্য জোর দেয়? আপনাকে কি বলা হয়েছে যে সালফেট মুক্ত শ্যাম্পু আপনার চুলের রঙ রক্ষা করবে? আমি আপনাকে বলি, জল আপনার শত্রু এবং আপনার শ্যাম্পুর সালফেট নয়। এখানে ৩টি উপায়ে আপনি আপনার চুলকে জলের ক্ষতি থেকে বাঁচাতে পারেন।

১) আপনার চুল খুব ঘন ঘন ধোয়া উচিত নয়। জল আপনার চুলে ফোলভাব সৃষ্টি করে, সালফেট নয় যা এই ধরনের সমস্যা সৃষ্টি করে। এই প্রদাহ ছিদ্র তৈরি করতে পারে যা সহজেই আপনার চুলের রঙ নষ্ট কর ফেলতে পারে।

২) স্নানের পরপরই, সমস্ত জল মুছে ফেলে আপনার চুল শুকিয়ে নিন

৩) আপনার শ্যাম্পু নির্বাচন করার সময় এটিতে অ্যামোমিথিকোন সন্ধান করুন, এটি সত্যিই আপনার চুলের রঙ বজায় রাখতে সহায়তা করে।

ডাঃ জুসিয়া অবশেষে ব্যাখ্যা করেন, 'আপনার চুল ব্লো-ড্রাই করার আগে বেশিক্ষণ অপেক্ষা করবেন না। তবে, আমি গরম করার ডিভাইস ব্যবহার করার সময় একটি তাপ রক্ষাকারী ব্যবহার করার পরামর্শ দিই। আপনার চুল থেকে ১৫ সেন্টিমিটার দূরত্বে আপনার হেয়ার ড্রায়ার ব্যবহার করুন এবং একটি অবিচ্ছিন্ন গতিতে চালান।

Share this article
click me!