Chocolate day: প্রেম সপ্তাহে ত্বকে জেল্লা আনুন চকোলেটের সাহায্যে, রইল কয়টি ফেসপ্যাকের হদিশ

ত্বকের যত্নে ব্যবহার করুন চকোলেট। রইল কয়টি চকোলেট ফেসপ্যাকের হদিশ। জেল্লা আসার সঙ্গে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা।

Sayanita Chakraborty | Published : Feb 9, 2024 7:57 AM IST

চলছে প্রেমের সপ্তাহ। এই সময় সকলের মনেই প্রেম প্রেম রব। কেউ প্রেমিকের সঙ্গে কেমন ভাবে সময় কাটাবেন ভাবছেন তো কেউ খুঁজছেন মনের মানুষ। এবার প্রেম দিবসের আগে ত্বকে আনুন জেল্লা। এই বিশেষ দিনে মনের মানুষকে চমক দিতে ত্বকে আনুন জেল্লা। ত্বকের যত্নে ব্যবহার করুন চকোলেট। রইল কয়টি চকোলেট ফেসপ্যাকের হদিশ। জেল্লা আসার সঙ্গে দূর হবে ত্বকের যাবতীয় সমস্যা।

চকোলেট ফেসপ্যাক

একটি পাত্রে আধ কাপ কোকো পাউডার নিন। তাতে মেশান ১ টেবিল চামচ মধু ও ২ টেবিল চামচ দই। বালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

চকোলেট স্ক্রাবার

স্ক্রাবার হিসেবে ব্যবহার করুন চকোলেট স্ক্রাবার। একটি পাত্রে পরিমাণ মতো কোকো পাউডার নিন। তাতে মেশান অরগ্যানিক মধু। মেশান ২ টেবিল চামচ ব্রাউন সুগার। ভালো করে মিশিয়ে প্যাক বানান। ত্বকে লাগান। ১৫ মিনিট পর ঘষে ধুয়ে নিন। মিলবে উপকার।

চকোলেট ও কফির ফেসপ্যাক

চকোলেট ও কফির ফেসপ্যাক ব্যবহারে ডাল স্কিনের সমস্যা দূর হবে। প্রথমে পাত্রে পরিমাণ মতো কোকো পাউডার নিন। তাতে সম পরিমাণ কফি মেশান। এবার নারকেল দুধ মেশান। ভালো করে মিশিয়ে প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা। সপ্তাহে ২ দিন ব্যবহারে মিলবে উপকার।

চকোলেট ও স্ট্রবেরি ফেসপ্যাক

চকোলেট ও স্ট্রবেরি ফেসপ্যাক ত্বকের জন্য বেশ উপকারী। প্রথমে ২ থেকে ৩টি স্ট্রবেরি নিয়ে ব্লেন্ড করে নিন। তার সঙ্গে মেশান কোকো পাউডার। প্যাক বানান। মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন। ত্বকে আসবে জেল্লা।

 

 

আরও পড়ুন

Chocolate Day: চকোলেটে উদ্দাম সেক্স! আজকের দিনে দ্বিগুণ হয়ে উঠতে পারে যৌন উত্তেজনা

Chocolate day: চকোলেটের আবিষ্কার থেকে মহাকাশ যাত্রা- চকোলেট সম্পর্কে রইল কয়টি মজার অজানা তথ্য

Read more Articles on
Share this article
click me!