চুলের যত্নে ব্যবহার করুন অ্যাভোকাডোর হেয়ার মাস্ক, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

ভ্যালেন্টাইন্স ডে এবং সরস্বতী পুজোর আজে চুলে আনুন জেল্লা। চুলের যত্নে ব্যবহার করুন অ্যাভোকাডোর হেয়ার মাস্ক, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

Sayanita Chakraborty | Published : Feb 7, 2024 3:26 PM IST

চুল নিয়ে সারা বছর সমস্যা লেগে থাকে। বিশেষ করে ঋতু পরিবর্তনের সময় বাড়ে এই সমস্যা। চুলের সমস্যা দূর করতে কেউ বাজার চলতি পণ্য ব্যবহার করেন তো কেউ ব্যবহার করেন ঘরোয়া টোটকা। এবার ভ্যালেন্টাইন্স ডে এবং সরস্বতী পুজোর আজে চুলে আনুন জেল্লা। চুলের যত্নে ব্যবহার করুন অ্যাভোকাডোর হেয়ার মাস্ক, জেনে নিন কোন উপায় মিলবে উপকার

অ্যাভোকাডো ও নারকেল তেল

প্যাক বানান অ্যাভোকাডো ও নারকেল তেল দিয়ে প্যাক বানান। অ্যাভোকাডো কেটে ভিতরের সবুজ অংশ বের করে নিন। তা চটকে নিন। তাতে মেশান নারকেল তেল। প্যাক বানিয়ে চুলে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

অ্যাভোকাডো, মধু ও অলিভ অয়েল

প্রথমে অ্যাভোকাডোর ভিতরের অংশ বের করে চটকে নিন। তাতে মেশান মধু ও অলিভ অয়েল। প্যাক বানিয়ে চুলে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। সপ্তাহে অন্তত ১ দিন এই প্যাক ব্যবহার করুন।

অ্যালোভেরা ও অ্যাভোকাডো

অ্যালোভেরা ও অ্যাভোকাডোর প্যাক বানাতে পারেন। অ্যাভোকাডোর ভিতরের অংশ বের করে চটকে নিন। অন্যদিকে অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার অ্যালোভেরা জেল ও অ্যাভোকাডোর সবুজ অংশ মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। প্যাক বানিয়ে চুলে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

অ্যাভোকাডো ও দই

অ্যাভোকাডো ও দই দিয়ে প্যাক বানান। অ্যাভোকাডোর সবুজ অংশের সঙ্গে দই মিশিয়ে প্যাক বানান। তা চুলে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন।

অ্যাভোকাডো ও মেয়োনিজ

পাত্রে অ্যাভোকাডোর নিয়ে তাতে মেশান মেয়োনিজ। ভালো করে মিশিয়ে প্যাক বানান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এই প্যাক ব্যবহারে মিলবে উপকার।  সপ্তাহে অন্তত ২ দিন এই প্যাক ব্যবহার করুন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন

Rose Day 2024: প্রেমের প্রস্তাবের সময় কেন গোলাপ ফুল দেয়, জেনে নিন এই ফুল দেওয়ার কারণ

খাওয়ার পরপরই ফল খাওয়া বিপজ্জনক হতে পারে, এতে পেটের মারাত্মক সমস্যা হতে পারে।

Share this article
click me!