নিউ ইয়ার পার্টিতে নজর কাড়ুন সবার, রইল কিছু স্পেশাল রূপচর্চার টিপস

পার্টির আগে আপনার মুখকে একটি উজ্জ্বল চেহারা দেওয়া গুরুত্বপূর্ণ। এজন্য কিছু বিশেষ বিউটি টিপস রয়েছে যা আপনাকে ক্রিসমাস পার্টিতে আলাদা লুক দিতে পারে। আসুন জেনে নেই এই মেকআপ টিপস সম্পর্কে।

Parna Sengupta | Published : Dec 25, 2023 1:27 PM IST

নতুন বছর শুরু হতে আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। নিউ ইয়ার পার্টি উদযাপনের জন্য অনেকে রূপচর্চা শুরু করে দিয়েছেন। পার্টিতে সবার নজর কাড়ুন দারুণ সাজে। তাই আগে থেকেই তার প্ল্যানিং করুন। আপনি যদি ক্রিসমাসের সময় বন্ধু বা পরিবারের সাথে পার্টি করার পরিকল্পনা করেন তবে আপনাকে আপনার মেকআপের দিকে বিশেষ মনোযোগ দিতে হবে।

শীত পড়তেই ঠাণ্ডা এবং কাজের চাপের কারণে মুখ তার উজ্জ্বলতা হারায়। এমন পরিস্থিতিতে, পার্টির আগে আপনার মুখকে একটি উজ্জ্বল চেহারা দেওয়া গুরুত্বপূর্ণ। এজন্য কিছু বিশেষ বিউটি টিপস রয়েছে যা আপনাকে ক্রিসমাস পার্টিতে আলাদা লুক দিতে পারে। আসুন জেনে নেই এই মেকআপ টিপস সম্পর্কে।

আইস কিউব ম্যাসেজ

পার্টির জন্য মেকআপ করার আগে, আপনার কিছুক্ষণ বরফের টুকরো দিয়ে আপনার মুখে ম্যাসাজ করা উচিত। আপনি যদি গভীর রাতে পার্টিতে যাচ্ছেন তাহলে আইস কিউব ম্যাসাজ করা বেশি জরুরি। এটি আপনার ত্বকের ছিদ্র শক্ত করে এবং আপনার ত্বককে সতেজ রাখার একটি স্মার্ট উপায়। যারা সহজে ঘামেন তাদের জন্য এটা ভালো। এছাড়া এটি মুখের তেল দূর করতেও কার্যকর।

তৈলাক্ত পণ্য এড়িয়ে চলুন

পার্টির জন্য প্রস্তুত হওয়ার সময়, হালকা মেকআপ পরতে ভুলবেন না। তবে তৈলাক্ত পণ্যগুলি এড়িয়ে চলুন কারণ তারা সময়ের সঙ্গে সঙ্গে আরও তেল তৈরি করে। আপনার ত্বক অনুযায়ী বডি লোশন বা ময়েশ্চারাইজার বেছে নিন এবং তারপর ফেস প্রাইমার লাগান। এটি আপনার মেকআপকে দীর্ঘ সময়ের জন্য সতেজ রাখবে। এরপর ব্রাশের সাহায্যে অয়েল ফ্রি ফাউন্ডেশন লাগান।

ডার্ক সার্কেল ঢাকুন

চোখের নিচের অংশ হাইলাইট করতে এবং চোখের নিচে কালো দাগ লুকাতে কনসিলার ব্যবহার করুন। যদি আপনার মুখ গোলাকার হয় এবং আপনি অতিরিক্ত মেদ আড়াল করতে চান, তাহলে ডার্ক শেড কনসিলর ব্যবহার করুন।

ডবল চিন ঢাকুন

আপনি যদি মেকআপে ব্রোঞ্জার ব্যবহার করেন তবে মনে রাখবেন এটি পুরো মুখে সমানভাবে প্রয়োগ করা হয়। পার্টি মেকআপে ভাল বেস ব্যবহার করুন। এর পাশাপাশি, আপনি ডাবল চিন আড়াল করতে ব্রোঞ্জার ব্যবহার করতে পারেন।

আপনার চোখ দিয়ে আপনার চেহারা উন্নত

চোখ মুখের সবচেয়ে বিশেষ অংশ, তাই পার্টির জন্য প্রস্তুত হওয়ার সময় চোখের মেকআপে বিশেষ মনোযোগ দিন। চোখের মেকআপ ঠিক রাখতে, মাস্কারা লাগানোর আগে কার্লার ব্যবহার করুন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!