নারকেল তেলের সঙ্গে এই ৩টি জিনিসের যে কোনো একটি মিশিয়ে লাগান, বলিরেখা থেকে ব্রণ হবে উধাও

নারকেল তেলে এই ৩টি জিনিস মিশিয়ে ম্যাসাজ করলে মুখের ত্বক টানটান হয় এবং বলিরেখাও দূর হয়। আসুন তাদের সম্পর্কে আপনাকে বলি।

Parna Sengupta | Published : Dec 23, 2023 6:54 AM IST

বয়সের বাড়ার সঙ্গে সঙ্গে ত্বক আলগা হয়ে যাওয়া এবং বলিরেখা তৈরি হওয়া খুব সাধারণ ঘটনা, তবে আজকাল পরিবর্তনশীল জীবনযাত্রার কারণেও মানুষকে ত্বকের সমস্যায় পড়তে হয়। আজকাল দূষণ এবং ধূলিকণার প্রভাবে ব্রণ, ফ্রেকলস, ফাইন লাইনের মতো ত্বকের অনেক সমস্যা হতে পারে। তবে ঘরে বসেই ত্বকের যত্নের কিছু টিপস দিয়ে আপনি এই সব থেকে মুক্তি পেতে পারেন। এর জন্য নারকেল তেল ব্যবহার করা যেতে পারে। নারকেল তেলে এই ৩টি জিনিস মিশিয়ে ম্যাসাজ করলে মুখের ত্বক টানটান হয় এবং বলিরেখাও দূর হয়। আসুন তাদের সম্পর্কে আপনাকে বলি।

নারকেল তেল এবং মধুর উপকারিতা

মধু ব্যবহার ত্বকের জন্য খুবই ভালো। নারকেল তেলের সঙ্গে মিশিয়ে লাগালে আরও বেশি উপকার পাওয়া যায়। মুখের ফাইন লাইন এবং বলিরেখা দূর করতে নারকেল তেলে সামান্য মধু মিশিয়ে ম্যাসাজ করুন। এটি প্রায় ২০ মিনিটের জন্য রেখে দিন এবং তারপরে আপনার মুখ ধুয়ে ফেলুন। এতে করে ত্বক উজ্জ্বল হবে।

ভিটামিন ই ক্যাপসুল নারকেল তেলের সাথে মিশিয়ে লাগান

নারকেল তেলের সাথে মিশ্রিত ভিটামিন ই ক্যাপসুল প্রয়োগ করলে বার্ধক্যের লক্ষণ এবং বলিরেখা কমে যায়। এটি ত্বককে হাইড্রেটেড রাখে। এটি ত্বকে লাগালে কিছু দিনের মধ্যেই পার্থক্য দেখা যাবে।

নারকেল তেলের সাথে ক্যাস্টর অয়েল লাগান

ক্যাস্টর অয়েল ত্বকের জন্য খুবই ভালো। শীতকালে ত্বকের যত্নে এটি দারুণ কাজ করে। এটিতে অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে। ক্যাস্টর অয়েলের সঙ্গে নারকেল তেল মিশিয়ে মুখে ম্যাসাজ করলে বার্ধক্যের লক্ষণ কমে যায়। এটি ত্বকে কোলাজেনের উৎপাদন বাড়ায়। এটি ত্বককে টানটান করে এবং বলিরেখার সমস্যাও দূর করে। সপ্তাহে দুই-তিনবার এটি করতে পারেন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!