Latte Makeup: একটি নিখুঁত চেহারা পেতে এই ল্যাটে মেকআপের ছোট টিপসগুলি মেনে চলুন

আজকাল বেশিরভাগই ল্যাটে মেকআপ করতে পছন্দ করে, তবে এখনও সবাই নিখুঁত চেহারা তৈরি করতে সক্ষম হয় না। নিখুঁত চেহারা পেতে, কিছু ছোট টিপস অনুসরণ করা প্রয়োজন।

deblina dey | Published : Aug 20, 2023 9:14 AM IST

আপনাকে শুধুমাত্র একটি সুন্দর পারফেক্ট লুক দেয় না, এটি থেকে অনেকগুলি ভিন্ন লুক তৈরি করা যেতে পারে। সময়ের সঙ্গে সঙ্গে মেকআপের প্রবণতা সব সময়ই বদল হয়। বেশ কিছুদিন ধরেই ল্যাটে মেকআপের প্রচলন রয়েছে। এই মেকআপ আপনাকে একটি প্রাকৃতিক, নরম এবং আকর্ষণীয় লুক দেয়।

এই মেকআপ কফি দ্বারা অনুপ্রাণিত এবং বাদামী বিভিন্ন শেড এর অন্তর্ভুক্ত। আজকাল তাই বেশিরভাগ ল্যাটে মেকআপ করতে পছন্দ করে, তবে এখনও সবাই নিখুঁত চেহারা তৈরি করতে সক্ষম হয় না। নিখুঁত চেহারা পেতে, কিছু ছোট টিপস অনুসরণ করা প্রয়োজন। তাই, আজকের এই প্রতিবেদনে, আমরা আপনাকে জানাচ্ছি এমন কিছু টিপস সম্পর্কে বলছেন, যা আপনি ল্যাটে মেকআপ করার সময় অনুসরণ করতে পারেন-

১) ত্বক পরিষ্কার করা প্রয়োজন

ল্যাটে মেকআপ একটি ন্যাচারাল ফিনিশ লুক তৈরি করে এবং শুধুমাত্র তখনই সম্ভব যদি আপনি মেকআপ করার আগে আপনার ত্বককে প্রস্তুত করেন। ল্যাটে মেকআপ শুরু করার আগে, একবার আপনি আপনার ত্বককে পুঙ্খানুপুঙ্খভাবে পরিষ্কার করুন এবং তারপরে এটি ময়শ্চারাইজ করুন। ত্বককে হাইড্রেট করা মেকআপকে মসৃণ এবং ন্যাচারাল দেখায়।

২) বি লাইট ফাউন্ডেশন

যেহেতু ল্যাটে মেকআপ একটি ন্যাচারাল এবং ফটোডেনিক লুক তৈরি করে, তাই সব সময় এটা মাথায় রাখতে হবে যে হালকা ফাউন্ডেশন ব্যবহার করতে হবে। আপনি বেসের জন্য বিবি ক্রিম ব্যবহার করতে পারেন। এ ছাড়া আপনি চাইলে মুখে ময়েশ্চারাইজার লাগিয়ে ফেস পাউডার দিয়ে ড্যাব করতে পারেন।

৩) লাইনার এবং কনট্যুরিং এড়িয়ে চলুন

ল্যাটে মেকআপ করতে আপনার খুব বেশি সময় লাগে না। আপনি যখন ল্যাটে মেকআপ করছেন, তখন আপনি লাইনার এড়াতে পারেন। পরিবর্তে, ল্যাশলাইনে একটি বাদামী শেডের পেন্সিল লাগান এবং তারপরে এটি হালকাভাবে দাগ দিন। আপনি চাইলে কফি বা বাদামী রঙের হালকা শেড দিয়েও আইশ্যাডো লাগাতে পারেন। এই মেকআপে, আপনি একটি ন্যাচারাল লুক পাবেন, তাই আপনাকে অনেক বেশি ফেস কনট্যুরিং করতে হবে না । কোথাও খুব বেশি প্রয়োজন হলেই কনট্যুরিং করুন।

৪) ন্যাচারাল আইভ্রো

ন্যাচারাল পেন্সিলের সাহায্যে করা হয়ে সাধারণত। কিন্তু ল্যাটে মেকআপে ন্যাচারাল লুক রাখা হয়, তাই এটাকে ভারী না করে হালকা উচিত। যদি আপনার ভ্রু চুল খুব ছোট হয়, তাহলে আপনি এটি পূরণ করতে ভ্রু পেন্সিল বা পাউডার ব্যবহার করতে পারেন। মনে রাখবেন এর শেড যেন আপনার প্রাকৃতিক ভ্রু রঙের কাছাকাছি হয়।

Share this article
click me!