Kiara Advani: ত্বকের জৌসুস বাড়াতে হলে, জেনে নিন কিয়ারার মত সিক্রেট বিউটি টিপস

আপনিও নিশ্চয়ই কিয়ারার মত উজ্জ্বল এবং ঝকঝকে ত্বক পেতে চাইবেন। প্রতিটি মেয়েই তার সৌন্দর্যের রহস্য জানতে চায়। এমন অনেক কৌশল রয়েছে যা কিয়ারা উজ্জ্বল ত্বক পেতে অনুসরণ করে। আসুন জেনে নেই অভিনেত্রীর সিক্রেট বিউটি টিপস।

 

deblina dey | Published : Aug 15, 2023 10:39 AM IST

আপনিও কিয়ারার এই বিউটি টিপসগুলি অনুসরণ করতে পারেন এবং উজ্জ্বল ত্বক পেতে পারেন। এই কৌশলগুলি আপনার ত্বককে স্বাস্থ্যকর এবং উজ্জ্বল করতে সাহায্য করবে। কিয়ারা আডবানি শুধু একজন দুর্দান্ত অভিনেত্রীই নন, খুব সুন্দরীও। আপনিও নিশ্চয়ই কিয়ারার মত উজ্জ্বল এবং ঝকঝকে ত্বক পেতে চাইবেন। প্রতিটি মেয়েই তার সৌন্দর্যের রহস্য জানতে চায়। এমন অনেক কৌশল রয়েছে যা কিয়ারা উজ্জ্বল ত্বক পেতে অনুসরণ করে। আসুন জেনে নেই অভিনেত্রীর সিক্রেট বিউটি টিপস।

কিয়ারা আডবানির বিউটি টিপস-

১) লেমনেড- কিয়ারা সকালে প্রথমে লেমোনেড পান করেন। এটি শরীর থেকে টক্সিন দূর করতে কাজ করে। এটি ত্বককে সুস্থ রাখতে সাহায্য করে।

২) বরফ কিউব- আইস কিউব দিয়ে ত্বক ম্যাসাজ করুন। এটি প্রদাহ এবং ক্লান্তি হ্রাস করে। আপনার ত্বক যদি সূর্যের আলোর কারণে নিস্তেজ ও প্রাণহীন হয়ে পড়ে, তাহলে তা থেকেও মুক্তি পেতে সাহায্য করে। কখনও কখনও চোখ এবং মুখ ফুলে আছে। এক্ষেত্রে বরফের টুকরো ব্যবহার করতে পারেন। এটি বলিরেখা সহ বার্ধক্যজনিত লক্ষণ কমাতেও কাজ করে।

৩) সানস্ক্রিন- আপনার সানস্ক্রিন ব্যবহার করা জরুরি। তাই বাইরে যাওয়ার সময় অবশ্যই সানস্ক্রিন ব্যবহার করবেন। আবহাওয়া যাই হোক না কেন, সানস্ক্রিন না লাগিয়ে কখনই ঘর থেকে বের হওয়া উচিত নয়। সূর্যের UV রশ্মি আপনার ত্বকের অনেক ক্ষতি করে। এটি আপনার ত্বককে নিস্তেজ এবং প্রাণহীন দেখায়। এর ফলে আপনার ত্বকও কালো হয়ে যায়।

৪) প্রচুর জল পান করা- নিয়মিত ৭ থেকে ৮ গ্লাস জল পান করুন। এটি আপনার শরীরকে হাইড্রেটেড রাখতে কাজ করে। এটি আপনার ত্বককে উজ্জ্বল রাখে। আপনার ত্বক হাইড্রেটেড এবং স্বাস্থ্যকর থাকে।

৫) টমেটো এবং বেসন- বেসন এবং টমেটো দিয়ে তৈরি ফেসপ্যাক এবং স্ক্রাব ব্যবহার করতে পারেন। এগুলো ক্লিনজার এবং এক্সফোলিয়েটর হিসেবে ভালো কাজ করে। কাঁচা টমেটো দিয়ে ত্বকে ম্যাসাজ করতে পারেন। এটি ট্যান দূর করতে এবং ত্বকের অতিরিক্ত তেল নিয়ন্ত্রণে সাহায্য করে। এটি ত্বককে সুস্থ রাখে এবং ত্বক সম্পর্কিত অনেক সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করে। বেসন এক্সফোলিয়েটর হিসেবে কাজ করে। এটি ত্বকের মৃত কোষ দূর করে।

Share this article
click me!