একবার ব্যবহারেই দূর হবে ব্রণ, পুজোর আগে ব্রণ দূর করতে মেনে চলুন বিশেষ টিপস

পুজোর সময় ব্রণ দূর করার জন্য ঘরোয়া টোটকা সম্পর্কে জানুন। অ্যালোভেরা, বেসন, মুলতানি মাটি এবং শসার মতো উপাদানের ব্যবহার সম্পর্কে জানুন যা ব্রণ দূর করতে সাহায্য করে।

Sayanita Chakraborty | Published : Oct 3, 2024 10:21 AM IST

হাতে আর কটা দিন বাকি। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে প্যান্ডেল হপিং। মহালয়া থেকেই জনজোয়ার দেখা যাচ্ছে রাস্তায়। এই সময় সকলেই ব্যস্ত ত্বকচর্চা। কেউ যাচ্ছেন পার্লার তো কেউ ঘরোয়া টোটকা মেনে চলছেন। এবার পুজোয় ব্রণ দূর করতে আর চিন্তা নেই। একবার ব্যবহারেই দূর হবে ব্রণ, পুজোর আগে ব্রণ দূর করতে মেনে চলুন বিশেষ টিপস।

অ্যালোভেরা জেল- ব্যবহার করতে পারেন অ্যালোভেরা জেল। অ্যালোভেরা গাছের পাতা কেটে জেল বের করে নিন। এবার তা মিক্সিতে দিয়ে ব্লেন্ড করে নিন। এবার এর সঙ্গে গোলাপ জল, ল্যাভেন্ডার অয়েল, অমন্ড অয়েল ও এসেন্সিয়াল অয়েল মিশিয়ে প্যাক বানান। তা মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে নিন।

Latest Videos

বেসনের প্যাক- একটি পাত্রে পরিমাণ মতো বেসন নিন। তাতে টক দই এবং হলুদ বাটা দিন। ভালো করে মিশিয়ে নিন। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে দূর হবে ব্রণ।

মুলতানি মাটি- একটি পাত্রে মুলতানি মাটি নিন। তাতে মেশান গোলাপ জল ও চন্দন বাটা। ভালো করে মিশিয়ে নিন। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে দূর হবে ব্রণ।

শসা- শসার গুণে মুক্তি পেতে পারেন এই সমস্যা থেকে। শসা চৌক করে কেটে নিন। তা ব্রণর ওপর ঘষতে থাকুন। কিছুক্ষণ পর ধুয়ে নিন। দ্রুত মিলবে উপকার।

শসার রস, চালের গুঁড়ো ও মধু- প্যাক বানান শসার রস, চালের গুঁড়ো ও মধু দিয়ে। শসা কেটে রস বের করে নিন। তাতে মেশান চালের গুঁড়ো। মেশান মধু। ভালো করে মিশিয়ে প্যাক বানান। তা ত্বকে লাগান। শুকিয়ে গেলে ঘষে ধুয়ে নিন। এতে দূর হবে ব্রণ।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

PM Modi Live : হরিয়ানায় প্রচারে কংগ্রেসকে তীব্র আক্রমণে প্রধানমন্ত্রী মোদী, দেখুন
Suvendu Adhikari | দেবীপক্ষের পূণ্যলগ্নে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারী, দিলেন বিশেষ বার্তা
'আপনার কি করার কথা ছিল? বাধ্য করেছেন আপনি' বিস্ফোরক মানসী সিনহা | Manasi Sinha on RG Kar Case |
PM Modi Live : গান্ধীজীর জন্মদিনে প্রধানমন্ত্রী মোদীর 'স্বচ্ছতা হি সেবা' কর্মসূচি, সরাসরি
মহালয়ার রাতে RG Kar কাণ্ডের অভিনব প্রতিবাদ Sonarpur-এ, দেখুন ভিডিও | RG Kar Protest | R G Kar News