পুজোর আগে পার্লার ট্রিটমেন্ট নয়, ঘরেই চুলের নিন বিশেষ যত্ন, স্মুদনিং করুন ঘরে বসে

পুজোর সময় স্মুদ চুল পেতে চান?  ক্যাস্টর অয়েল, নারকেল তেল, কারিপাতা এবং মেথি দানা ব্যবহার করে ঘরে তৈরি করুন হেয়ার প্যাক। এই প্যাকটি নিয়মিত ব্যবহারে চুল পড়া কমবে এবং চুল হবে মসৃণ।

Sayanita Chakraborty | Published : Oct 1, 2024 1:03 PM IST

হাতে আর কদিন বাকি। এর মধ্যে চুলে আনতে হবে জেল্লা। তেমনই স্মুদ চুল না হলে পুজো সাজটাই মাটি। এবার পুজোয় কোনও পার্লার ট্রিটমেন্ট নয়। বরং, বাড়িতেই নিন চুলের যত্ন। স্মুদ চুল পেতে বিশেষ টোটকা মেনে চলুন।

উপকরণ

Latest Videos

ক্যাস্টর অয়েল, নারকেল তেল, কারিপাতা, মেথি দান।

পদ্ধতি

প্রথমে কড়াইতে সম পরিমাণ ক্যাস্টর অয়েল ও নারকেল তেল নিন। এবার সেখানে বেশ খানিকটা কারিপাতা ও মেথি দানা দিন। প্রায় ৫ মিনিট কম আঁচে ফোটান। এবার তা ঠান্ডা করে নিন। তেল ছেঁকে নিন। এবার তা চুলে লাগান। ২০ মিনিট পর শ্যাম্পু করে নিন। মিলবে উপকার। এই তেলের গুণে চুল হবে স্মুদ।

পুজোর আগে ব্যবহার করুন ঘরোয়া টোটকা। এই পদ্ধতি মেনে চুলের যত্ন নিন। এতে চুল হবে স্মুদ। তেমনই দূর হবে চুল পড়ার সমস্যা। সারা বছর চুল পড়ার সমস্যা ভোগেন অনেকেই। এই সমস্যা থেকে মুক্তি পেতে কী করবেন কী নয় তা কেউ স্থির করতে পারেন না। কেউ বিভিন্ন পন্য ব্যবহার করেন তো কেউ নিত্য নতুন পার্লার ট্রিটমেন্ট করেন। এতেও সব সময় লাভ হয় না। এবার চুলের যত্ন নিতে ব্যবহার করুন ঘরোয়া টোটাকা। এই সকল উপাদান চুলের কোনও ক্ষতি করে না। চুল পড়া থেকে শুরু করে রুক্ষ্ম চুলের সমস্যা দূর হবে এর গুণে। তেমনই চুল স্মুদ করতে চাইলে ব্যবহার করুন এই বিশেষ প্যাক। এর গুণে দ্রুত মিলবে উপকার।   

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

সুপ্রিম কোর্টেও মিথ্যা! আজই বড় সিদ্ধান্ত নিতে চলেছেন জুনিয়র চিকিৎসকরা! | Kolkata Doctors News |
হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News
ফুটপাথ থেকে 'মহাগুরু' 'দাদাসাহেব ফালকে' পুরস্কার পেয়ে কি বললেন মিঠুন, দেখুন | Mithun Chakraborty
ম্যাথমেটিকাল ফিজিক্সের উপর গবেষণা, স্ট্যানফোর্ড ইউনিভার্সিটি থেকে স্বীকৃতি সোনারপুরের অধ্যাপকের
'যত দোষ সব জুনিয়র ডাক্তারদের!' ক্ষোভ প্রকাশ চিকিৎসক কিঞ্জল নন্দের | Kolkata Doctors Strike News